আজ রবিবার, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ফতুল্লায় গাড়ি ছিনতাই চক্রের পাঁচ সদস্য গ্রেপ্তার

সংবাদচর্চা রিপোর্ট: নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে সংঘবদ্ধ গাড়ি ছিনতাই চক্রের মূল সমন্বয়কসহ ৫ সদস্যকে আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-৪।

তাদের কাছ থেকে ছিনতাই করা ৩টি পিকআপ ও ১টি সিএনজি উদ্ধার করেছে র‌্যাব সদস্যরা।

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৭ আগস্ট বিকাল থেকে রাত পর্যন্ত র‌্যাব -৪ এর অভিযানে নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায় অভিযান পরিচালনা করে গাড়ি ছিনতাই চক্রের মূল সমন্বয়ক মো. আজিম উদ্দিন (৩৮) ও তার সহযোগী কামরুল হাসান (২৬), ওমর ফারুক (২৫)। তাদের সবার বাড়ি নোয়াখালী জেলায়।
পিকআপ ও সিএনজি ছাড়াও এই অভিযানে ১টি পিস্তল, ১ রাউন্ড গুলি, ৩টি ছোরা, ১টি চাইনিজ কুড়াল, ৬টি মোবাইল ও নগদ ১২ হাজার টাকা উদ্ধার করেছে র‌্যাব।
র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানায়, তারা সংঘবদ্ধ গাড়ি ছিনতাই চক্রের সদস্য। এই সংঘবদ্ধ চক্রের সাথে ১৫-২০ জন জড়িত। এই চক্রের মূল হোতা ও সমন্বয়ক গ্রেপ্তারকৃত আজিম উদ্দিন। বিগত ৫-৬ বছর ধরে এই দলটি সক্রিয় রয়েছে। এই সিন্ডিকেট সদস্যরা দেশের বিভিন্ন এলাকা থেকে শতাধিক গাড়ি ছিনতাই করেছে। এই পর্যন্ত এই চক্রটি গাড়ি ছিনতাইয়ের মাধ্যমে কোটি টাকার অধিক কারবার করছে বলে জানায়।

গ্রেপ্তারকৃতরা ঢাকা-চট্টগ্রাম রুটসহ নারায়ণগঞ্জ, সাভার, গাজীপুর ও আশপাশের এলাকায় পিকআপ, সিএনজি ছিনতাই ও চুরি করত বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছে।

তাদের বিরুদ্ধে ঢাকা, নারায়ণগঞ্জ, নরসিংদী, কুমিল্লা ও গাজীপুরের বিভিন্ন থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে।

র‌্যাব জানিয়েছে, এই সিন্ডিকেট সদস্যরা আগে বিভিন্ন অপরাধে যুক্ত ছিলেন। তারা বিভিন্ন মামলায় আটক হয়ে জেলে অপরাধীদের সঙ্গে পরিচয়ের মাধ্যমে এই চক্রের সদস্যের সংখ্যা বৃদ্ধি করে। মূলহোতা আজিমের নামে মাদক মামলাও রয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ