২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, রাত ১১:০৫

পড়ালেখার মতো খেলাধুলা গুরুত্বপূর্ণ: পাপ্পা গাজী

সংবাদচর্চা রিপোর্ট: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক তরুণ শিল্প উদ্যোক্তা গাজী গোলাম মর্তুজা পাপ্পা বলেছেন, নতুন বছরে রূপগঞ্জে ফুটবল খেলা দেখতে এসে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তিনি ক্রীড়ানুরাগী ছিলেন। তিনি ফুটবল খেলা পছন্দ করতেন। কিছুদিন আগে আমরা একজন কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনাকে হারিয়েছি। যার খেলা দেখে আমি ফুটবল খেলার প্রতি আকৃষ্ট হয়েছি। মুরুব্বিরা জানেন ম্যারাডোনা কিভাবে ফুটবল খেলেছেন। নব্বই সালে আমি ফুটবল খেলা দেখেছি। বাংলাদেশে যে লক্ষ লক্ষ আর্জেন্টিনার সমর্থক হয়েছে , দিয়েগো ম্যারাডোনাকে দেখেই হয়েছে । আর্জেন্টিনাকে দেখে নয়। উনিকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি। রবিবার ( ৩ জানুয়ারি) বিকালে রূপগঞ্জ ইউনিয়নের ছনি ফুটবল খেলার মাঠে মুজিব শতবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় বিশেষ অতিথির বক্তব্যে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের ছেলে গাজী গোলাম মর্তুজা পাপ্পা এসব কথা বলেন। খেলার আয়োজন করে রূপগঞ্জ উপজেলার আইন ও অধিকার ফাউন্ডেশন।

রূপগঞ্জ ইউনিয়নবাসীর উদ্দেশে গাজী গোলাম মর্তুজা পাপ্পা বলেন, এখানে ( রূপগঞ্জ) আমাদের খেলার মাঠ থাকছে না। আমাদের মাঠ রক্ষা করতে হবে। আসলে খেলাধুলা এমন একটা জিনিস পড়ালেখার মতো খেলাধুলা গুরুত্বপূর্ণ। কিন্তু আমরা একটা বেসিক ভুল করি , আমরা মনে করি ছোট মানুষ খেলাধুলা করে। আসলে খেলাধুলাটা সবার জন্য । ডাক্তারের কাছে গেলে মুরুব্বিদের বলে ব্যায়াম করেন ,হাটাহাটি করেন। তিনি আরও বলেন, আমি চাই এখানে যদি আপনাদের মাঠ হয় তাহলে আমাদের মুরুব্বিরা সহকারে ব্যায়াম করবেন , হাটবেন ,খেলাধুলা করবেন। আমাদের মন্ত্রী মহোদয় জানিয়েছেন এখানে ( রূপগঞ্জে) মাঠের বিকল্প ব্যবস্থা করা হচ্ছে এবং একটা কমিউনিটি কলেজের কাজ শুরু হয়েছে। আপনারা সকলে সব কিছুই পাচ্ছেন। আমি শুধু আপনাদের কাছে একটা জিনিস চাই শুধু ছোট মানুষের খেলা না। আমি একজন ক্রীড়ানুরাগী হিসেবে আপনাদের আহবান করব আমাদের মুরুব্বিদের জন্য একটা গোল্ডকাপ করেন। যাদের বয়স ৫০ এর উপরে আছে তারা খেলবে। আমরা সেই খেলা উপভোগ করব, আনন্দ করব। আমার বাবাও খেলবেন, আমার শাহজাহান চাচা আছেন উনিও খেলবেন। মুরুব্বিরা সবাই খেলবেন আমরা উপভোগ করব।

রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ছালাউদ্দিন ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ শাহ্জাহান ভুঁইয়া, উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন, রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মশিউর রহমান তারেক, আওয়ামীলীগ নেতা আব্দুল আজিজ, আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব, আব্দুল মান্নান মুন্সি, ওবায়দুল মজিদ জুয়েল, আব্দুল্লাহ আল মামুন, আলমগীর হোসেন, সোহেল প্রধান, লাকী আক্তার, উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ইমন হাসান খোকন, রূপগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আব্দুল আজিজ , রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকবুল হোসেন প্রমুখ।
পরে বিজয়ীদের মধ্যে গোল্ডকাপ তুলে দেন অতিথিবৃন্দ। জানা গেছে সিবি স্পোর্টিং ক্লাবকে ২-১ গোলে হারিয়ে ছনি জুনিয়র স্পোর্টিং ক্লাব চ্যাম্পিয়ন হয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ