আজ বুধবার, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

প্রিয়াঙ্কা গান্ধী মুখ্যমন্ত্রী প্রার্থী

অনলাইন ডেস্ক:

উত্তরপ্রদেশে ক্ষমতায় এলে কংগ্রেসের মুখ্যমন্ত্রী হবেন কে? শুক্রবার সম্ভবত জল্পনার অবসান করলেন প্রিয়াঙ্কা গান্ধী।

সংবাদমাধ্যমের প্রশ্নে তিনি বলেন,’আমি ছাড়া আর কোনও মুখ দেখতে পাচ্ছেন?’ তার মানে তিনি মুখ্যমন্ত্রী প্রার্থী। প্রসঙ্গত, উত্তরপ্রদেশের যুবদের জন্য এ দিন ইস্তাহার প্রকাশ করেছে কংগ্রেস।

“আমরা তরুণদের শক্তি নিয়ে একটি নতুন উত্তরপ্রদেশ তৈরি করতে চাই।” উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন ২০২২ উপলক্ষে ইশতেহার প্রকাশ করে বললেন প্রিয়াঙ্কা গান্ধী এবং রাহুল গান্ধী । দিল্লিতে অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির সদর দফতরে উত্তরপ্রদেশের যুব ইশতেহার প্রকাশ করেন। ‘ভর্তি বিধান’ নামে যুব ইশতেহার প্রকাশ করে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথভাবে বিশেষ সাংবাদিক সম্মেলন করেন রাহুল-প্রিয়াঙ্কা।

ইশতেহার প্রকাশ করে রাহুল গান্ধী বলেন যে, “ইশতেহারে তরুণদের মতামত প্রতিফলিত হয়েছে। কংগ্রেস উত্তরপ্রদেশের যুবকদের সাথে পরামর্শ করেছে এবং তাদের মতামতই দলের ‘যুব ইশতেহারে’ প্রতিফলিত হয়েছে।” রাহুল আরও বলেন, “উত্তরপ্রদেশের যুবকদের একটি নতুন দিশা দরকার। শুধুমাত্র কংগ্রেস রাজ্যকে সেই দিশা দিতে পারে। ছোট দলগুলি নয়। কারণ আমরা ঘৃণা, বিভেদ ছড়াইনি। আমরা মানুষকে একত্রিত করেছি। আমরা তরুণদের শক্তি দিয়ে একটি নতুন উত্তরপ্রদেশ তৈরি করতে চাই।”
পাশাপাশি প্রিয়াঙ্কা গান্ধী বলেন কর্মসংস্থানের কথা। তিনি বলেন, “ইউপি-তে সবচেয়ে বড় সমস্যা হল কর্মসংস্থান ও নিয়োগ। রাজ্যের যুবকরা হতাশ। কংগ্রেস ক্ষমতায় এলে তাদের সমস্যাগুলি কীভাবে সমাধান করা হবে, তার একটা রূপরেখা এই ইশতেহারে বলা হয়েছে।” প্রিয়াঙ্কা আরও বলেন, “কংগ্রেস ক্ষমতায় এলে বিভিন্ন পদের শূন্যপদ পূরণ করা হবে। জব ক্যালেন্ডার তৈরি করা হবে যাতে নিয়োগ প্রক্রিয়ার সুনির্দিষ্ট বিবরণ থাকবে। পাশাপাশি, পরীক্ষার্থীরা বিনামূল্যে রেল সফরের সুযোগ পাবে। দূর হবে প্রশ্নপত্র দুর্নীতিও।”

বৃহস্পতিবার কংগ্রেস উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের জন্য ১৬ জন মহিলা সহ ৪১ জন প্রার্থীর দ্বিতীয় তালিকা প্রকাশ করেছে। এই ১৬ জন মহিলা প্রার্থীর মধ্যে আছেন পুনম পন্ডিত, যিনি কৃষক আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করেছিলেন। আছেন কংগ্রেসের প্রাক্তন মুখপাত্র প্রয়াত রাজীব ত্যাগীর স্ত্রী সঙ্গীতা ত্যাগী। সাহিবাদ বিধানসভা কেন্দ্র থেকে প্রার্থী হয়েছেন সঙ্গীতা ত্যাগী। ৭ দফায় অনুষ্ঠিত হবে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচন। শুরু হবে ১০ ফেব্রুয়ারি, ২০২২ থেকে।

স্পন্সরেড আর্টিকেলঃ