আজ রবিবার, ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পাশে থাকবেন আইভী

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুমের বাড়ীর সামনে বোমা বিস্ফোরণের ঘটনায় মামলা হয়েছে থানায়। সোমবার বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তির বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন মাহবুবুর রহমান মাসুম। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজামান।

মামলায় বলা হয়, শুক্রবার দিবাগত রাতে নিজেদের বাড়িতে ঘুমিয়ে পড়েন অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম ও তার পরিবারের সদস্যরা। দিবাগত রাত আড়াইটায় বিকট শব্দে পরিবারের সকলের ঘুম ভেঙ্গে যায়। বিল্ডং এর নিচ তলায় গেলে সেখানে প্রচন্ড ধোঁয়া বিস্ফোরিত বোমের অংশ বিশেষ মাহবুবুর রহমান মাসুমের চেম্বারে ছড়িয়ে আছে দেখতে পান। পরে বাড়ীর মেইন গেইট খুলে দেখেন বিস্ফোরনের বিভিন্ন অংশ রাস্তায়ও ছড়িয়ে ছিটিয়ে আছে। এরপর পুলিশে সংবাদ দিলে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ তার পুলিশ সদস্যরা ঘটনাস্থলের এস বিভিন্ন আলামত জব্দ করেন।

অ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম দায়ের করা মামলায় অভিযোগ করেছেন মেধাবী ছাত্র ত্বকী হত্যাকান্ডের বিচার চেয়ে বিভিন্ন সভা সমাবেশে বক্তব্য দেয়ায়, সন্ত্রাসীদের বিরুদ্ধে সংবাদমাধ্যমে সংবাদ প্রকাশ করার কারনে এই বোমা হামলা ঘটানো হতে পারে।
গত শুক্রবার দিবাগত রাত আড়াইটায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি দৈনিক খবরের পাতা সম্পাদক মাহবুবুর রহমান মাসুমের আলম খান লেন এলাকার বাড়ির গেইটে হাত বোমা বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা।

মাহবুবুর রহমান মাসুম নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। এছাড়াও তিনি নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক খবরের পাতা পত্রিকার প্রকাশক ও সম্পাদক। মেধাবী ছাত্র তানভীর মোহাম্মদ ত্বকীকে হত্যার পর গঠিত সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্য।

এ দিকে সাংবাদিক মাহবুবুর রহমান মাসুমের বাড়ির গেইটে বোমা বিষ্ফোরণকারীদের গ্রেপ্তারের ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের নেতৃবৃন্দ। শনিবার সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানবন্ধন করে এমন ঘোষনা দেয় তারা।

এ ছাড়াও রোববার রাত সাড়ে ৮টায় মাহবুবুর রহমান মাসুমের বাড়ীতে গিয়ে বোমা বিস্ফোরণের বিষয়ে খোঁজখবর নেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। এমন ঘটনায় বিন্দুমাত্র বিচলিত না হয়ে আন্দোলন চালিয়ে যাওয়ারও আহ্বান জানান আইভী। তিনি মাহবুবুর রহমান মাসুমকে ধৈর্যসহ প্রতিবাদ করে যাবার আহবান জানান এবং সবসময় পাশে থাকার আশ্বাস দেন।

স্পন্সরেড আর্টিকেলঃ