আজ সোমবার, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

পাগলায় ইটভাটায় ১০ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক:

নিয়ম লংঘনের অপরাধে ২ ইটভাটায় মামলা, আরো ২ ইটভাটায় ১০ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

নারায়ণগঞ্জ জেলার স্পেশাল জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. কাউছার আলম এর নেতৃত্বে বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) ফতুল্লার পাগলায় এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকৃত ইটভাটা গুলো হলো- পাগলার আব্দুল্লাহ ব্রিকস সাপ্লায়ারস-১, আব্দুল্লাহ ব্রিকস সাপ্লায়ারস-২, দাপা শৈলকুড়ার এস ইউ এ ব্রিকস ও এম এস বি ব্রিকস।

পরিবেশ অধিদপ্তরের নারায়ণগঞ্জের উপপরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুনের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) রাতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আব্দুল্লাহ ব্রিকস সাপ্লায়ারস-১ এবং আব্দুল্লাহ ব্রিকস সাপ্লায়ারস-২ এর বিরুদ্ধে স্পেশাল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করা হয়। বাকি দুটির এস ইউ এ ব্রিকসকে ৭ লাখ টাকা জরিমানা ও এম.এস.বি ব্রিকসকে ৩ লাখ টাকা জরিমানা ধার্য্য করা হয়।

বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ এবং ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর বিভিন্ন ধারা লংঘনের অপরাধে ইটভাটাগুলোতে অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানে প্রসিকিউটরের দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর, নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শেখ মোজাহীদ।

পরিবেশ অধিদপ্তরের নারায়ণগঞ্জের উপপরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, অবৈধভাবে পরিচালিত পরিবেশ দূষণকারী ইটভাটার বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তরের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

স্পন্সরেড আর্টিকেলঃ