আজ মঙ্গলবার, ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

পশ্চিমবঙ্গে মন্ত্রীকে গ্রেফতার 

অনলাইন ডেস্ক:

পশ্চিমবঙ্গে শিক্ষক নিয়োগ (এসএসসি স্ক্যাম) দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন রাজ্যের সাবেক শিক্ষামন্ত্রী ও বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শুক্রবার সকাল ৯ টা থেকে টানা ২৫ ঘণ্টা ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর শনিবার তাকে গ্রেফতার দেখায় ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)’এর কর্মকর্তারা। জানা গেছে তদন্তে সহযোগিতা না করার অভিযোগেই তাকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে তার ঘনিষ্ঠ অর্পিতা মুখার্জিকে।

শুক্রবার রাতেই পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখার্জির টালিগঞ্জের একটি বহুতল আবাসনের ফ্ল্যাট থেকে বিপুল অর্থ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ওই রুপির মধ্যে ছিল প্যাকেটে মোড়া ২০০০ ও ৫০০ রুপির নোট। রুপি গুনতে অর্পিতার বাড়িতে ক্যাশ কাউন্টিং মেশিন নিয়ে যায় ব্যাংক কর্মকর্তারা। ইডি সূত্রের খবর, ওই অর্থের মোট পরিমাণ ২১ কোটি রুপিরও বেশি। রুপি ছাড়াও অর্পিতার বাড়ি থেকে উদ্ধার হয় বিশটি মোবাইল।তল্লাশি অভিযানে সোনা ও বৈদেশিক মুদ্রাও উদ্ধার হয়।

উল্লেখ্য, পার্থ চট্টোপাধ্যায় রাজ্যের শিক্ষামন্ত্রী থাকাকালীন সময়ে শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ ওঠে। অর্থের বিনিময় অনেককে চাকরি পাইয়ে দেবার অভিযোগ ওঠে সেসময়। ফলে মেরিট লিস্টে নাম না থাকা সত্ত্বেও কেবলমাত্র রুপির জোরে অনেকেই চাকরি পেয়ে যান। পার্থ চট্টোপাধ্যায় পশ্চিমবঙ্গ প্রদেশ তৃণমূল কংগ্রেস সেক্রেটারী।

স্পন্সরেড আর্টিকেলঃ