পশ্চিমবঙ্গে বন্দিশালা হবে না: মমতা

88
ফাইল ছবি

তৃণমূল ক্ষমতায় থাকতে পশ্চিমবঙ্গে কোনও ডিটেনশন ক্যাম্প (বন্দিশালা) কিছুই হবে না। মঙ্গলবার উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠকে সরকারি অফিসারদের সেই নির্দেশ দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আসামে নাগরিকপঞ্জির চূড়ান্ত(এআরসি) তালিকা প্রকাশিত হয়েছে। তৈরি হয়েছে ডিটেনশন ক্যাম্পও। শুধু আসাম নয়, কর্ণাটকেও ডিটেনশন ক্যাম্প তৈরি করা হচ্ছে।

মঙ্গলবার প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, কোনভাবেই যেন ভোটারদের হেনস্থা করা না নয়। পাশাপাশি তিনি ইঙ্গিত দেন, ভোটার তালিকায় জলঘোলা করার চেষ্টা চলছে। অনেকসময় ভোটার তালিকায় ডাবল এন্ট্রির অভিযোগ সামনে আসছে। দেখা যাচ্ছে, ভোটার একজন। কিন্তু নাম তুলেছেন দু জায়গায়। এই বিষয়ে প্রশাসনিক কর্মকর্তাদের সতর্ক থাকতে বলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এছাড়া এনআরসি প্রসঙ্গে মমতা বলেছেন, এনআরসি নিয়ে ভুয়া প্রচার চলছে। বাংলায় এনআরসি হবে না। নাগরিক পঞ্জিকরণের চূড়ান্ত তালিকা প্রকাশিত হওয়ার পর সবচেয়ে বেশি আতঙ্ক ছড়িয়েছে উত্তরবঙ্গে।

তিনি আরও বলেন , এনআরসি নিয়ে কোচবিহার, আলিপুরদুয়ারে একাংশ রাজবংশীদের ভুল বোঝানোর চেষ্টা করা হচ্ছে। আসামে রাজবংশীদের নামই সবচেয়ে বেশি বাদ পড়েছে। শুধু এনআরসি নয়, নাগরিকত্ব সংশোধনী বিলও যে তৃণমূল কংগ্রেস কোনওমতে সমর্থন করবে না, তা-ও স্পষ্ট করে দেন তৃণমূল এই নেত্রী।

এর আগে মমতা সোমবার শিলিগুড়িতে এক অনুষ্ঠানে বলেন, ‘রাজ্যে কোনও এনআরসি হবে না। কোনও ভাগাভাগি করতে দেব না।’ তার কথায়, ‘আপনারা নিশ্চিন্তে থাকুন। আমরা আপনাদের পাহারাদার।’

For Advertisement: 01921400867/ 01981617415

সংবাদচর্চায় প্রকাশিত/প্রচারিত সংবাদ, ছবি, ভিডিও, তথ্য কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।