২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, রাত ১:১৯

পদ্মায় ধরা পড়লো ১০ মণ ওজনের শাপলা মাছ

অনলাইন ডেস্ক:

রাজবাড়ীর দৌলতদিয়ায় পদ্মা নদীতে ১০ মণ ওজনের একটি ‘শাপলা পাতা’ মাছ ধরা পড়েছে। রবিবার (২৯ আগস্ট) ভোররাতে ৭ নং ফেরিঘাটের অদূরে মাছটি ধরা পড়ে।

স্থানীয় জেলে বাবু হলদারের জালে ধরা পড়া মাছটি বিক্রির জন্য এদিন সকালে দৌলতদিয়া ট্রাক টার্মিনাল সংলগ্ন মাছের আড়তদার রেজাউল (একতা মৎস্য আড়তে) নিয়ে আসেন। বিশালকৃতির এই মাছটি দেখার জন্য টার্মিনালে মাছের আড়তের সামনে ভিড় জমান উৎসুক জনতা।

এসময় আড়তদার রেজাউল মাছটি বিক্রির জন্য ডাকে তুললে রাজবাড়ীর কুটি মন্ডল নামের এক মাছ ব্যবসায়ী ৮ হাজার টাকা মণ দরে মাছটি ৮০ হাজার টাকা দিয়ে ক্রয় করেন।

জানা যায়, দৌলতদিয়া ঘাট এলাকার জেলে বাবু হলদার নিয়মিত পদ্মায় ট্রলারে বড় মাছ শিকার করতে যায়। প্রতিদিনের ন্যায় শনিবার রাতেও তারা মাছ শিকারের জন্য পদ্মার বুকে জাল ফেলেছিলেন। রবিবার ভোর রাতের দিকে দৌলতদিয়া ৭ নং ফেরিঘাটে অদূরে আসলে হঠাৎ জালে ঝটকা টান পড়লে তারা বুঝতে পারেন জালে বড় ধরনের কোন মাছ আটকিয়েছে। তখন তারা দ্রুত জাল টেনে ডাঙ্গায় উঠালে এই বিশাল আকৃতির মাছটি দেখতে পায়। পরে বিক্রির জন্য সকালে ভ্যানে করে মাছটি দৌলতদিয়া টার্মিনালে রেজাউলের মাছের আড়তে নিয়ে আসেন। নিলামের মাধ্যমে রাজবাড়ীর মাছ ব্যবসায়ী কুটি মন্ডল ১০ মণ ওজনের মাছটি ৮ হাজার টাকা মণ দরে ৮০ হাজার টাকায় কিনে নেয়।
জেলা মৎস্য কর্মকর্তা মো. রোকনুজ্জামান বলেন, ‘এটি শাপলা পাতা মাছ নামেই পরিচিত। সাধারণত কক্সবাজার এলাকায় পাওয়া যায়। তবে মাছগুলো কম পাওয়া যায়। মাছগুলো খেতে খুব সুস্বাদু।’

স্পন্সরেড আর্টিকেলঃ