১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, রাত ২:০৩

নৌকা এবার জিতবে তো

নবকুমার:

চেয়ারম্যান পদে ভোলাবতে দীর্ঘদিন যাবত জয় পাচ্ছে না ক্ষমতাসীন আওয়ামী লীগ। সর্বশেষ ভোলাব ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপির প্রার্থী আলমগীর হোসেন এর কাছে হেরে যায় আওয়ামী লীগ প্রার্থী। আওয়ামী লীগের পরাজয়ের কারণ হিসেবে দেখা হচ্ছে ঐ এলাকার আওয়ামী লীগ নেতাদের মধ্যে বিভিন্ন গ্রুপিং এবং ব্যক্তি হিংস্রা। আগামী ১১ নভেম্বর ভোলাব ইউনিয়ন পরিষদ নির্বাচন। এবার ক্ষমতাসীন দলের চেয়ারম্যান প্রার্থী নিয়ে নানা বিশ্লেষণ হচ্ছে । তাদের প্রার্থী চূড়ান্তের উপর জয় -পরাজয় নির্ভর করছে। বহু আগে থেকেই তৃণমূল আওয়ামী লীগ একক প্রার্থী ঘোষণার দাবি করেছে। ইতোমধ্যে আওয়ামী লীগের একাধিক মনোনয়ন প্রত্যাশীর নাম শোনা যাচ্ছে। তাদের মধ্যে রয়েছে ভোলাব ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবুল হোসেন , সাধারণ সম্পাদক আলহাজ¦ হাসান আশকারী, আওয়ামী লীগ নেতা এড.তায়েবুর রহমান।

এবার নির্বাচনে বিএনপি অংশ নিচ্ছে না। গত ১ অক্টোবর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আড়াইহাজারে এসে এ তথ্য নিশ্চিত করেছেন। বিএনপি নির্বাচনে অংশ না নেওয়ার সুযোগটা কতটুকু কাজে লাগাতে পারে ক্ষমতাসীন আওয়ামী লীগ, সেটা এখন দেখার অপেক্ষা।

এদিকে দল প্রার্থী না দিলেও স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন বর্তমান চেয়ারম্যান আলমগীর হোসেন । তিনি পুনরায় নির্বাচিত হওয়ার জন্য নানা চেষ্টা করছেন।

আলমগীর হোসেন এর প্রার্থী হওয়ার বিষয়ে শনিবার ২ অক্টোবর জানতে চাইলে তিনি সংবাদচর্চাকে বলেন, আমি স্বতন্ত্র প্রার্থী হবো। বিএনপি সমর্থন না দিলেও আমি নির্বাচন করবো।

আলমগীর হোসেন নির্বাচন করলে নৌকা এবার জিতবে তো ? সেই প্রশ্ন এখন রাজনৈতিক মহলে ঘুরপাক খাচ্ছে । আবার দলের সমর্থন ছাড়া আলমগীর হোসেন জিতবে কি? তিনি কি বিএনপি নেতাদের মাঠে নামাতে পারবেন ?

উল্লেখ্য ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর।

স্পন্সরেড আর্টিকেলঃ