আজ বুধবার, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নেত্রীর কাছে নেতার দাবি

টি.আই.আরিফ:

‘আওয়ামী লীগ রুলিং পার্টি, দলটির গেল জাতীয় সম্মেলনে বঞ্চিত হয় নারায়ণগঞ্জ। এবার কি হয় তা দেখার অপেক্ষা। নারায়ণগঞ্জ থেকে প্রাথমিকভাবে এগিয়ে রয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। তিনি আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন (২০২২) উপলক্ষে গঠিত অর্থ উপ-কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন । তাকে নিয়ে তৃণমূলের নেতারা স্বপ্ন দেখছে। নারায়ণগঞ্জের নেতাদের আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে গুরুত্বপূর্ণ পদে অন্তভুক্ত করার দাবি জোড়াল । নারায়ণগঞ্জ সদর, রূপগঞ্জ,আড়াইহাজার ,সিদ্ধিরগঞ্জ থেকে এই দাবি উঠছে।
ঢাকায় আওয়ামী লীগের যেকোন কর্মসূচি সফল করার জন্য রূপগঞ্জের ভূমিকা অপরিসীম। আন্দোলন-সংগ্রামে রূপগঞ্জ থেকে রাজনৈতিক সাপোর্ট পাচ্ছে আওয়ামী লীগ। রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ,বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নেতৃত্বে ঐক্যবদ্ধ রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ,অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। ঢাকা থেকে ডাক পড়লে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মন্ত্রীপুত্র গাজী গোলাম মর্তুজা পাপ্পার নেতৃত্বে ঝাপিয়ে পড়েন। তার নেতৃত্বে নেতাকর্মীরা ঢাকায় যায়। সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে সবচেয়ে বড় মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগ,ছাত্রলীগের সমাবেশে যোগদান করেন রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গাজী গোলাম মর্তুজা পাপ্পা। তার মিছিল দেখে দলটির কেন্দ্রীয় নেতারাও তার প্রশংসা করছে। এছাড়া মহিলা আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে রূপগঞ্জ থেকে বিশাল মিছিল নিয়ে যোগদান করেন তারাব পৌরসভার মেয়র হাছিনা গাজী। গত ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ ঘিরে রূপগঞ্জের রাজপথ দলে রাখেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। ৩০ টি স্পটে প্রতিবাদ মিছিল করেন মন্ত্রী। যা নারায়ণগঞ্জের অন্য এমপিদের করতে দেখা যায়নি। ক্ষমতাসীন দলের দাপটে রূপগঞ্জ থেকে ঢাকায় লোক নিতে পারেনি বিএনপি।
আজ ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন। আর এ সম্মেলন ঘিরে দলীয় নেতাকর্মীদের মধ্যে চলছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। ইতিমধ্যে কাউন্সিলকে সামনে রেখে আওয়ামী লীগের নেতারা কার্যক্রম শেষ ।
সুত্র জানায়, আনুষ্ঠানিক প্রার্থিতা নেই, তবু পদে আসতে দৌড়ঝাঁপ! গেলবার নাসিক মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভী এবং নারায়ণগঞ্জ ৪ আসনের এমপি শামীম ওসমানকে নিয়ে বেশ আলোচনা ছিলো। তাছাড়া এবারের সম্মেলনে নারায়ণগঞ্জের নেতাদের নিয়ে তৃণমূলের দাবি অনেক। সুত্রের খবর জেলা আওয়ামী লীগের কমিটিতে শামীম ওসমানকে রাখা হয়নি, নেত্রী চাইলে তিনি এবার কেন্দ্রীয় কমিটিতে অন্তভুক্ত হতে পারেন। মেয়র আইভীকে নিয়েও কথা হচ্ছে।
রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ আব্দুল মোমেন বলেন, ‘ঢাকার খুব কাছে রূপগঞ্জ,নারায়ণগঞ্জ। আন্দোলন সংগ্রামে রূপগঞ্জ থেকে রাজনৈতিক সাপোর্ট পাচ্ছে ঢাকা। আওয়ামী লীগের ঢাকায় যেকোন কর্মসূচি সফল করার জন্য রূপগঞ্জ থেকে আমরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছি। তাই কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে আমাদের দাবি রূপগঞ্জ থেকে যেনো অন্তত একজনকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে অন্তভুক্ত করা হয়। এখানে কোন দ্বন্দ্ব নেই। এবার নেত্রীর কাছে আমাদের প্রত্যাশা ,নেত্রী আমাদের দাবি রাখবে’।
তিনি আরও বলেন, আমাদের নেতা মাননীয় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের নেতৃত্বে রূপগঞ্জ থেকে আমরা ঢাকায় যাবো। আমাদের প্রস্তুতি সম্পন্ন।
সম্মেলনের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গণমাধ্যমকে বলেন, দায়িত্ব বদলালেও দলের জন্যই কাজ করব।
তিনি বলেন, ‘শনিবার সকাল সাড়ে ১০ টায় সম্মেলন শুরু হবে। সম্মেলন মঞ্চে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, উপদেষ্ঠা পরিষদ সদস্য ও কার্যনির্বাহী কমিটির সদস্যরা বসবেন। বিকাল ৩টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টটিউশনে দ্বিতীয় অধিবেশন শুরু হবে।’
পরবর্তী সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাই থাকছেন বিষয়টি মোটামুটি নেতাকর্মীদের কাছে পরিষ্কার তাই কে হচ্ছেন দলের পরবর্তী সাধারণ সম্পাদক এ নিয়ে আলোচনা চলছে নেতাকর্মীদের মুখে মুখে।
দলীয় সম্মেলনের শুভেচ্ছা জানিয়েছেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সহ- সভাপতি গাজী গোলাম মর্তুজা পাপ্পা।

স্পন্সরেড আর্টিকেলঃ