২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, রাত ১১:২৬

না.গঞ্জ ইশা ছাত্র আন্দোলনের বর্ণমালা মিছিল

সংবাদচর্চা অনলাইনঃ

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার নেতাকর্মীরা ঢাকা-নারায়ণগঞ্জ লিঙ্ক রোডের শিবু মার্কেট মোড়ে বর্ণমালা মিছিল করেছে।

এতে সভাপতিত্ব করেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সভাপতি আব্দুল্লাহ মুহাম্মাদ হাসান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি মাওলানা আনোয়ার হোসেন জিহাদী।

মিছিল পূর্বক সমাবেশে প্রধান অতিথি বক্তব্যে বলেন, পৃথিবীর মধ্যে একমাত্র বাংলাদেশই তাদের মাতৃভাষার অধিকার রক্ষার জন্য জীবন দিয়েছিলো। ভাষা শহীদদের সেই আত্মত্যাগের থেকেই বাঙালিরা দেশের সার্বভৌমত্ব ও অন্যান্য অধিকার আদায়ের অনুপ্রেরণা লাভ করে। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, সেই মাতৃভাষাকে আজ অনেকটাই অবমূল্যায়ণ করা হয়। বাঙালি জাতিসত্ত্বাকে বিসর্জন দিয়ে পাশ্চাত্যের অন্ধ অনুকরণ করে দেশের সিংহভাগ নাগরিক ভাষার সঠিক চর্চা থেকে দূরে আছে।

সভাপতির বক্তব্যে আব্দুল্লাহ মুহাম্মাদ হাসান বলেন, কথা বলার সময় বাংলা ভাষার মধ্যে ইংরেজি শব্দের প্রয়োগ চর্চা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যম, টেলিভিশন ও রেডিও মিডিয়ায় উপস্থাপকদের উপস্থাপনার সময় ইংরেজি শব্দের অধিক প্রয়োগ বাংলা ভাষার সঠিক চর্চাকে ব্যহত করছে। ভাষার মর্যাদা রক্ষার্থে আমাদেরকেই সম্মিলিতভাবেই এগিয়ে আসতে হবে।

সমাবেশ শেষে শিবু মার্কেট থেকে বিশাল বর্ণমালা মিছিলটি যাত্রা শুরু করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের রাস্তায় এসে মোনাজাতের মাধ্যমে মিছিলটির সমাপ্তি করা হয়।

মিছিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ছিলেন ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সভাপতি মাওলানা শফিকুল ইসলাম, ইসলামী শ্রমিক আন্দোলন নারায়গঞ্জ জেলার সভাপতি মুহাম্মাদ ওমর ফারুক, জাতীয় শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক ক্বারী মাওলানা রেজাউল করীম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি মুহাম্মাদ আব্দুল হান্নান,সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ আশরাফ আলী, দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ আবু বকর, প্রকাশনা ও দফতর সম্পাদক মুহাম্মাদ মাকসুদুল হাসান, অর্থ ও কল্যাণ সম্পাদক মুহাম্মাদ আলী, বিশ্ববিদ্যালয় সম্পাদক মুহাম্মাদ সোহাগ আব্দুল্লাহ, কওমী মাদ্রাসা সম্পাদক মুহাম্মাদ আবু রায়হান, আলিয়া মাদ্রাসা সম্পাদক মুহাম্মাদ ফরহাদ হোসেন, স্কুল ও কলেজ সম্পাদক মুহাম্মাদ জাহিদ হাসান, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মুহাম্মাদ আবু সাঈদ, সদস্য মুহাম্মাদ সাইফুল ইসলাম ও সদস্য মুহাম্মাদ মাহমুদুল হাসানসহ আরো অনেকে।

স্পন্সরেড আর্টিকেলঃ