৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, সকাল ১০:৫৩

হাজী নূরুলের ইটভাটা উচ্ছেদ, জরিমানা ৯ লাখ

সংবাদ বিজ্ঞপ্তি:

নারায়ণগঞ্জ সদর উপজেলার ধোপাতিতা, পাগলা, ফতুল্লা এলাকায় হাজী মোঃ নূরুল ইসলাম এর মালিকানাধীন মেসার্স আব্দুল্লাহ ব্রিকস সাপ্লাইয়ার্স- ১ ও মেসার্স আব্দুল্লাহ ব্রিকস সাপ্লাইয়ার্স- ২ নামক ২ টি ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। মেসার্স আব্দুল্লাহ ব্রিকস সাপ্লাইয়ার্স- ২ এর কিলন স্কেভেটরের সাহায্যে সম্পূর্ণরুপে ভেঙ্গে ফেলা হয়েছে এবং ফায়ার সার্ভিসের মাধ্যমে উভয় ইটভাটার আগুন নিভিয়ে দেওয়া হয়েছে।

তাছাড়া মেসার্স আব্দুল্লাহ ব্রিকস সাপ্লাইয়ার্স- ১ কে ৫ লাখ টাকা এবং মেসার্স আব্দুল্লাহ ব্রিকস সাপ্লাইয়ার্স- ২ কে ৪ লাখ টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়েছে । আগামী ১৫ দিনের মধ্যে চিমনী অপসারণসহ ইটভাটার সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়েছে। মঙ্গলবার ( ৯ ফেব্রুয়ারি) অভিযানে নেতৃত্ব দিয়েছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সানজিদা আক্তার , মানজুরা মোশারফ। এসময় পুলিশ ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যরা সহযোগিতা করেছে।

উল্লেখিত ইটভাটাগুলি পরিবেশগত ছাড়পত্র বিহীনভাবে আবাসিক এলাকা, রেল লাইন ও শিক্ষা প্রতিষ্ঠান সংলগ্ন স্থানে পরিচালিত হচ্ছে। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত-২০১৯) এর ৮ এর (১) ও ৮ এর ৩ (ঙ) ধারা লংঘনের কারণে অবৈধ ইটভাটাগুলিতে অভিযান পরিচালনা করা হয়েছে। মোবাইল কোর্টে সার্বিক সমন্বয়ের দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর (নারায়ণগঞ্জ জেলা) কার্যালয়ের উপপরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন।

পরিবেশ সুরক্ষায় পরিবেশ অধিদপ্তর, নারায়ণগঞ্জ কর্তৃক অবৈধ ইটভাটা বন্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

স্পন্সরেড আর্টিকেলঃ