আজ রবিবার, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

‘না.গঞ্জের ট্রাফিক পুলিশ দুর্নীতিতে নিমজ্জিত’

সুন্দর নগরীর অন্তরায় প্রধান সমস্যা হিসেবে যানজটকে দায়ি করেছেন নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাভিশনের জেলা প্রতিনিধি আফজাল হোসেন পন্টি। পাশাপাশি দখলমুক্ত ফুটপাত প্রত্যাশা করেনে তিনি।

সংবাদচর্চার নিয়মিত আয়োজন ‘নগর ভাবনায়’ গতকাল কথা বলেছিলেন আফজাল হোসেন পন্টি। এসময় একজন সাধারণ নাগরিক হিসেবে তার কাছ থেকে জানতে চাওয়া হয়েছিল তার ব্যক্তিগত মতামত। সেই আলপচারিতায় নগরবাসী হিসেবে তার প্রত্যাশা পূরণ হয়নি বরং আগের তুলনায় বেড়েছে বলে জানান তিনি।

তিনি বলেন, নারায়ণগঞ্জ শহরে আমরা দেখি যে কি পরিমান জ্যাম লেগে থাকে। যা নগরবাসীর কাছে মোটেও কাঙ্খিত না। আমরা যানজট ও দখলমুক্ত ফুটপাত চাই। যাতে আমরা বাসা থেকে পায়ে হেঁটে অথবা রিক্সায় করে নিজ নিজ কর্মস্থলে যেতে পারি। পাশাপাশি নিরাপদে সড়কে চলাচল করতে পারি এমন নগর প্রত্যাশা করি।

ট্রাফিক পুলিশের বিষয়ে তিনি বলেন, এসব সমস্যা থেকে পরিত্রাণ পেতে মূলত ট্রাফিক পুলিশের সদিচ্ছা থাকা প্রয়োজন। কারণ রাস্তার যানজট নিরসনে তাদেরই সবচেয় বেশি কাজ করার কথা। তবে সে ক্ষেত্রে ট্রাফিক পুলিশের তেমন কোনো ভূমিকা পালন করতে দেখা যায় না। কারণ তারা প্রচন্ড ভাবে দুর্নীতিতে নিমজ্জিত। কারণ অটো রিক্সা এবং অবৈধ স্ট্যান্ডগুলোকে তারাই লালন পালন করে। এবং যখন বিভিন্ন নাগরিক ফোরাম থেকে সমস্যার কথা বলা হয়, তখন তারা নিঃশর্ত আত্মসমর্পণ মূলক কথা বলে। যা মোটেও কাম্য নয়। কারণ তাদের কাজই হচ্ছে সড়ক দখল মুক্ত করা কিন্তু তারাই যখন বলে এসব সম্ভব না, তা হলে আমরা সাধারণ জনগণ সমাধান চাইবো কার কাছে।

এসব সমস্যা থেকে পরিত্রাণ পেতে পুলিশের পাশাপাশি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনেরও ভূমিকা থাকতে হবে। এবং জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলে সম্মিলিত ভাবে উদ্যোগ নিলে আমার মনে হয় একটি সুন্দর ও আধুনিক নগর গড়া সম্ভব হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ