৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, রাত ২:৪৪

নারায়ণগঞ্জ জেলা প্রেস ক্লাবের অভিষেক


প্রেস বিজ্ঞপ্তিঃ

নারায়ণগঞ্জ জেলা প্রেস ক্লাবের অভিষেক ২০২০-২০২২ইং সালের অনুষ্ঠান ২৮ নভেম্বর’ শনিবার সকাল ১০টায় মোঘলে আযম চাইনিজ রেষ্টুরেন্টে সংগঠনের সভাপতি আলহাজ্ব কাজী মোঃ ইসলাম মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন নারায়ণগঞ্জ জেলা তথ্য অফিসার সিরাজ উদ-দৌলা খান তিনি বলেন সাংবাদিকরা হচ্ছেন সমাজের দর্পন, সাংবাদিকরা সাদাকে সাদা বলবে, কালোকে কালো বলতে হবে, সংবাদপত্রে সেই ভাবেই সত্য তুলে ধরতে হবে। সমাজের অসঙ্গতি সমস্যাগুলো কলমের মাধ্যমে বজ্রকন্ঠ ছড়াতে হবে। সংবাদপত্রের সম্পাদককের হলুদ সাংবাদিকতা পরিহার ও বর্জন করতে হবে। লেখনীর মাধ্যমে মাদক, সন্ত্রাস, ধর্ষন, বাল্য-বিবাহ, যৌতুক সহ নানা বিষয়গুলো তুলে ধরতে হবে। বিশেষ অতিথি ও অনুষ্ঠানের প্রধান আলোচক দৈনিক ডান্ডিবর্তার সম্পাদক ও প্রকাশক হাবিবুর রহমান বাদল বলেন, সাংবাদিকরা নানা ভাবে নির্যাতিত নাজেহাল আহত এমনকি খুন পর্যন্ত হচ্ছে। সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে।

সাংবাদিকদের মধ্যে ঐক্যের বড় বেশি অভাব। সাংবাদিকদের ট্রেনিং এর ব্যবস্থা করতে হবে। দয়া করে ঘরে বসে সংবাদ করার চেষ্টা করবেন না। পেশাগত কারনে নিগৃহীত হলে আমি সাংবাদিকদের পাশে অবশ্যই থাকব। নারায়ণগঞ্জ জেলা প্রেস ক্লাবের সভাপতি ও অনুষ্ঠানের সভাপতিত্বকারী আলহাজ্ব কাজী মোঃ ইসলাম মিয়া বলেন, করোনা কালেও জীবনের ঝুঁকি নিয়ে সাংবাদিক পেশায় নিয়োজিত অদম্য কলম সৈনিক দায়িত্ব পালনে বিশেষ ভূমিকা রাখার জন্য ধন্যবাদ জানাচ্ছি। নারায়ণগঞ্জ জেলা প্রেস ক্লাবের ২০২১ সালের মধ্যে নিজস্ব অফিস নির্মাণের ঘোষনা দেন।

এছাড়া সাংবাদিকদের জন্য পল্লী নিবাস, ডিসেম্বরে কমিটির রদবদল, ফেব্রুয়ারী ২০২১ সালে জেলার সিনিয়র সংবাদিকদের সম্মাননা প্রদানের উদ্যোগের কথা জানান। নারায়ণগঞ্জ জেলা প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আজহার হোসেন বলেন, সাগর-রুনী হত্যাকান্ডের বিচার হয় নাই, বন্দরে সাংবাদিক ইলিয়াছ হত্যাকান্ডের দ্রুত বিচার চাই। সাংবাদিকদের সত্য প্রকাশে অটল থাকতে হবে।

উপস্থিত দৈনিক অগ্রবানী প্রতিদিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক স্বপন কুমার পোদ্দারকে পিনকোট পড়িয়ে দেন সংগঠনের সভাপতি কাজী মোঃ ইলিয়াছ মিয়া, মোক্তার হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন মোঃ দেলোয়ার হোসেন, আশরাফ রানা, শহিদুল্লাহ শিশির, এ এস এম এনামুল হক প্রিন্স, জাহাঙ্গীর ডালিম, আকতার হোসেন, ফরিদা ইয়াসমিন সুমনা। কার্যনির্বাহী কমিটি-২০২০-২০২২ নব নির্বাচিত কমিটির সদস্যদের প্রধান অতিথি নারায়ণগঞ্জ জেলা তথ্য অফিসার সিরাজ উদ-দৌল্লা খানের হাত থেকে ক্রেষ্ট গ্রহন করেন সভাপতি আলহাজ্ব কাজী মোঃ ইসলাম মিয়া, সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আজহার হোসেন, সহ-সভাপতি মোঃ দুলাল মল্লিক, সাধারণ সম্পাদক- আলহাজ্ব সৈয়দ দীল মোহাম্মদ দীলু, যুগ্ম সম্পাদক এ কে এম শফিউল আলম, অর্থ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক এ এস এম এনামুল হক প্রিন্স, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ মোস্তফা কামাল, প্রচার সম্পাদক মোঃ মোক্তার হোসেন, দপ্তর সম্পাদক মোঃ শহিদুল্লাহ শিশির, কার্যনিবাহী সদস্য আশরাফ রানা, মোঃ সেলিম খন্দকার খোকন, এম আর হায়দার রানা, মোঃ নুর আলম আকন্দ, জাহাঙ্গীর ডালিম।

নারায়ণগঞ্জ জেলা প্রেস ক্লাবের সাংগঠনিক কর্মকান্ডে বিশেষ অবদান রাখায় সাত জনকে বিশেষ সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। বিশেষ সম্মাননা ক্রেষ্ট পেলেন যারা আলহাজ্ব সৈয়দ দীল মোহাম্মদ দীলু, এ এস এম এনামুল হক প্রিন্স, মোঃ দেলোয়ার হোসেন, মোঃ মোস্তফা কামাল, মোঃ মোক্তার হোসেন, মোঃ আশরাফ রানা ও জাহাঙ্গীর ডালিম। নারায়ণগঞ্জ জেলা প্রেস ক্লাবের নিহিতদের স্মরনে এক মিনিট নিরবতা পালন করা হয়। করোনাকালীন নিহত সাংবাদিক ও অসুস্থ্য সাংবাদিকদের জন্য সুস্থ্যতা কামনা করেন বক্তাগন। তল্লা মসজিদ ট্রাজেটি নিহতদের স্মরনে রুহের মাগফেরাত কামনা করা হয়। বন্দরে সাংবাদিক ইলিয়াস হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন পত্রিকার সম্পাদক, প্রকাশক, সাংবাদিক, ফটো সাংবাদিক, নির্বাহী সম্পাদক, বার্তা সম্পাদক, কবি, মানবাধিকারকর্মী, সমাজসেবক, সংগঠক সহ বিভিন্ন পেশার ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে অর্ধ শতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন।

স্পন্সরেড আর্টিকেলঃ