আজ বুধবার, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

নারায়ণগঞ্জে যখন যে এলাকায় লোডশেডিং

নিজস্ব প্রতিবেদক :

নারায়ণগঞ্জের কখন, কোথায়, কোন এলাকায় লোডশেডিং হবে, সে বিষয়ে তথ্য প্রকাশ করেছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)। নারায়ণগঞ্জ কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী পুর্ব এবং পশ্চিমে বিভক্ত আওতাধীণ এলাকার লোডশেডিংয়ের সময়সূচী প্রকাশ করা হল। জানা গেছে, বিদ্যুৎ সংকট মোকাবিলায় দেশজুড়ে এলাকাভিত্তিক লোডশেডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এরই ধারাবাহিকতায় এ জেলারও বিভিন্ন এলাকায় প্রতিদিন এক থেকে দুই ঘন্টা লোডশেডিং থাকবে। তবে বিদ্যুৎ বিভ্রাট, রক্ষণাবেক্ষণ এবং অবস্থার প্রেক্ষিতে এ সময়ের পরিবর্তনও হতে পারে বলে জানিয়েছে ডিপিডিসি কর্তৃপক্ষ।

নারায়ণগঞ্জের পুর্বাঞ্চলের আওতাধীণ এলাকাগুলোর মধ্যে রয়েছে :
শহরের বঙ্গবন্ধু সড়কে সকাল ৭টা থেকে ৮টা। নয়ামাটি, আনন্দ হোটেল ও আশপাশের এলাকায় বিকেল ৩টা থেকে ৪টা। খানপুর, ডনচেম্বার, ব্যাংক কলোনী এলাকায় রাত ১১টা থেকে ১২টা। কিল্লারপুল, বরফকল এলাকায় রাত ১২টা থেকে ১টা। মিশনপাড়া, রামবাবুর পুকুরপাড় এলাকায় রাত ১টা থেকে ২টা। হাজীগঞ্জ, আইইটি স্কুল, চেয়ারম্যান বাড়ি এলাকায় দুপুর ২টা থেকে ৩টা। গুদারাঘাট, হাঁস মুরগীর খামার এলাকায় সন্ধ্যা ৫টা থেকে ৬টা। তল্লা বড় মসজিদ, বিবি মরিয়ম স্কুল সংলগ্ন এলাকায় দুপুর ১টা থেকে ২টা ও সন্ধ্যা ৫টা থেকে ৬টা। কালির বাজার, আমলাপাড়া, স্বর্ণপট্টি এলাকায় রাত ২টা থেকে ৩টা। নারায়ণগঞ্জ ক্লাব থেকে ২ নম্বর রেল গেইট এলাকায় রাত ৩টা থেকে ৪টা ও রাত ১০টা থেকে ১১টা। সাহাপাড়া, আশা হল, মিনা বাজার, টানবাজার পার্ক এলাকায় রাত ৯টা থেকে ১০টা। ফায়ারঘাট, নিতাইগঞ্জ মোড়, মধ্য নলুয়াপাড়া এলাকায় রাত ৮টা থেকে ৯টা। ৫নং ঘাট, আল-জয়নাল প্লাজা এলাকায় ভোর ৪টা থেকে ৫টা ও সন্ধ্যা ৭টা থেকে ৮টা। শিবু মার্কেট, পিঠালীপুল ব্রিজ এলাকায় ভোর ৫টা থেকে ৬টা। ডিসির মাঠ ও ইউরো টেপ গার্মেন্টস এলাকায় সকাল ৬টা থেকে ৭টা, পুরাতন হাজীগঞ্জ এলাকায় সকাল ৮টা থেকে ৯টা। আইলপাড়া, পাঠানটুলী, গোদনাইল এলাকায় দুপুর ১২টা থেকে ১টা। ২নং ঢাকেশ্বরী, কুতুবপুর এলাকায় সকাল ৯টা থেকে ১০টা। ওয়াপদারপুল, লাকিবাজার এলাকায় সকাল ১০টা থেকে ১১টা। নিতাইগঞ্জ, বিকে রোড ও তোলারামের মোড় এলাকায় বিকাল ৪টা থেকে ৫টা; মধ্য নলুয়া, নিতাইগঞ্জ এলাকায় বেলা ১১টা থেকে ১২টা। ফতুলতার তক্কারমাঠ এলাকায় ১০টা থেকে ১১টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।
নারায়ণগঞ্জ পশ্চিমাঞ্চল আওতাধীণ এলাকাগুলোর মধ্যে রয়েছে :
সিদ্ধিরগঞ্জের মৌচাক ও শিমরাইল এলাকায় সন্ধ্যা ৭টা হতে রাত ৮টা এবং রাত ১২টা হতে ১টা। শুকরসী রোড এলাকায় রাত ১টা হতে ২টা এবং রাত ৮টা হতে রাত ৯টা। সারুলিয়ায় রাত ২টা হতে ৩টা এবং রাত ৯টা হতে রাত ১০টা; সাইনবোর্ড ও সানারপাড় এলাকায় রাত ৩টা হতে ৪টা এবং রাত ১০টা হতে রাত ১১টা। ভূমিপল্লী ও মাজার এলাকায় ভোর ৪টা হতে ৫টা এবং রাত ১১টা হতে রাত ১২টা। এসএসটি বেভারেজ এলাকায় ভোর ৫টা হতে ৬টা;। মালটি ওয়েল, আল আকসা ও প্রগতি স্টিল এলাকায় ভোর ৬টা হতে সকাল ৭টা। মিজমিজি ও কালু হাজী এলাকায় সকাল ৭টা হতে ৮টা। মিজমিজি বাতনপাড়া এলাকায় সকাল ৮টা হতে সকাল ৯টা। সিআইখোলা ও কদমতলী এলাকায় সকাল ৯টা হতে সকাল ১০টা। ভূঁইয়াপাড়া এলাকায় সকাল ১০টা হতে ১১টা। ইপিজেড ও সাইলো এলাকায় সকাল ১১টা হতে দুপুর ১২টা। আঁটি এলাকায় দুপুর ১২টা হতে দুপুর ১টা। হিরাঝিল বাতানপাড়া এলাকায় দুপুর ১টা হতে দুপুর ২টা। অ্যাপোলো এলাকায় দুপুর ২টা হতে বিকেল ৩টা। আদমজী ইপিজেড এলাকায় দুপুর ৩টা হতে বিকেল ৪টা। কদমতলী এলাকায় বিকেল ৪টা হতে বিকেল ৫টা। তাতখানা রোড, গোদনাইল ও কদমতলী এলাকায় বিকেল ৫টা হতে বিকেল ৬টা। জুলফিকার স্টিল ও ভূঁইয়াপাড়া এলাকায় বিকেল ৬টা হতে সন্ধ্যা ৭টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

স্পন্সরেড আর্টিকেলঃ