২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, বিকাল ৫:৩১

নারায়ণগঞ্জে জাল টাকা তৈরী, গ্রেপ্তার -১

সংবাদ বিজ্ঞপ্তি : নারায়ণগঞ্জে জাল টাকা তৈরীর সন্ধান পেয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। সিদ্ধিরগঞ্জ থানার নয়াপাড়া ভান্ডারিরপুল এলাকার জনৈক ওয়াকিল ভূইয়ার মালিকানাধীন ভাড়া বাসায় জাল টাকা তৈরীর অপরাধে মিরাজ মৃধা (২৩)’কে গ্রেফতার করেছে র‌্যাব-১১। ১৯ ডিসেম্বর রাতে তাকে গ্রেফতার করা হয়। এসময় সময় তার দখল হতে বাংলাদেশী ১৪টি জাল ১০০ টাকার নোট জব্দ করা হয়। উদ্ধার করা হয় জাল টাকা তৈরীর কাজে ব্যবহৃত ১টি প্রিন্টার স্কেনার।

রবিবার ২০ ডিসেম্বর র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার ( সিপিএসসি আদমজীনগর) মোঃ জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

তিনি জানান, গ্রেফতারকৃতকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, সে দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন নয়াপাড়া ভান্ডারিরপুল এলাকায় জাল টাকা তৈরী করে বাজারে বিক্রয় করে আসছে। জাল টাকা তৈরীর সুবিধার জন্য ঘন ঘন বাসা পরিবর্তন করে আসছিল। নারায়ণগঞ্জ ও ঢাকার আশপাশ এলাকায় দীর্ঘদিন যাবৎ জাল টাকা তৈরী করে জনসাধারণের সাথে প্রতারণা করে আসছে। জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, দীর্ঘদিন ধরে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য তার ভাড়াকৃত বাসায় প্রিন্টার স্কেনার ব্যবহার করে জালনোট তৈরী করে আসল টাকা হিসেবে নারায়ণগঞ্জ ও আশপাশের এলাকায় সরবরাহ করে আসছিল। গ্রেফতারকৃত আসামীকে সিদ্ধিরগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ