৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, দুপুর ২:৩৫

নারায়ণগঞ্জে করোনা প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত

সংবাদচর্চা রিপোর্ট:

করোনা সংক্রমণ পরিস্থিতি মোকাবেলায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহর সভাপতিত্বে ২৫ মে জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির এক জরুরি সভা অনুষ্ঠিত ।

সভায় নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, এ কে এম সেলিম ওসমান এমপি , শামীম ওসমান এমপি , নজরুল ইসলাম বাবু এমপি, লিয়াকত হোসেন খোকা এমপি উপস্থিত ছিলেন। এছাড়াও সচিব মোঃ রকিব হোসেন, , পুলিশ সুপার, সিভিল সার্জন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা, বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, ৩০০ শয্যা হাসপাতালের তত্ত্ববধায়ক, উপজেলা নির্বাহী অফিসারগণ, উপজেলা পরিষদ চেয়ারম্যানগণ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাগণ, প্রেস ক্লাব এবং চেম্বার এন্ড কমার্সের সভাপতিসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
নারায়ণগঞ্জ জেলায় করোনা সংক্রমণ পরিস্থিতির ৩য় ঢেউ মোকাবেলার প্রস্তুতির অংশ হিসেবে ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল এবং ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে প্রয়োজনীয় সংখ্যক আইসিইউ বেড, ডায়ালাইসিস মেশিন, আইসোলেশন বেড, আইসোলেশন ওয়ার্ড, পোর্টেবল এক্সরে মেশিন, সিটি স্ক্যান মেশিন এবং সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সভায় কোভিড-১৯-এর বিস্তার রোধকল্পে সরকারি বিধি-নিষেধ বাস্তবায়ন, গণপরিবহণে স্বাস্থ্য বিধি প্রতিপালন নিশ্চিত করা, হোটেল রেস্তোরাঁয় স্বাস্থ্য বিধি প্রতিপালন নিশ্চিত করা, মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত রাখা, মাস্ক ব্যবহার নিশ্চিতকরণ, জনসমাগম নিয়ন্ত্রণ / অযথা ভীড় পরিহার নিশ্চিতকরণ, কলকারখানা ও শিল্প প্রতিষ্ঠানে স্বাস্থ্য বিধি প্রতিপালন নিশ্চিতকরণের বিষয়ে আলোচনা করা হয়।

সভায় মোস্তাইন বিল্লাহ সবাইকে সরকারি বিধি-নিষেধ প্রতিপালনসহ স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ জানান।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসন কার্যালয়ের সহকারী কমিশনার মেহেদী হাসান ফারুক এসব তথ্য নিশ্চিত করেছেন।

স্পন্সরেড আর্টিকেলঃ