আজ শুক্রবার, ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

নারায়ণগঞ্জ থেকে জোরালো দাবি

সংবাদচর্চা রিপোর্ট:

আগামী ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন। আর এ সম্মেলন ঘিরে দলীয় নেতাকর্মীদের মধ্যে চলছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। সম্মেলন সফল করতে চলছে প্রস্তুতি। এই কর্মযজ্ঞ সফল করতে রাত-দিন পরিশ্রম করছেন দায়িত্বপ্রাপ্ত নেতারা। ইতিমধ্যে কাউন্সিলকে সামনে রেখে আওয়ামী লীগের নেতারা কার্যক্রম শেষ পর্যায়ে নিয়ে এসেছেন। আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন (২০২২) উপলক্ষে গঠিত অর্থ উপ-কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ,বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক,এমপি। তাকে নিয়ে তৃণমূলের নেতারা স্বপ্ন দেখছে। নারায়ণগঞ্জের নেতাদের আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে গুরুত্বপূর্ণ পদে অন্তভুক্ত করার দাবি জোড়াল হচ্ছে। নারায়ণগঞ্জ সদর, রূপগঞ্জ,আড়াইহাজার ,সিদ্ধিরগঞ্জ থেকে এই দাবি উঠছে।
দলীয় সূত্র জানায়, আনুষ্ঠানিক প্রার্থিতা নেই, তবু পদে আসতে দৌড়ঝাঁপ! গেল সম্মেলনে বঞ্চিত হয় নারায়ণগঞ্জ। নাসিক মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভী এবং নারায়ণগঞ্জ ৪ আসনের এমপি শামীম ওসমানকে নিয়ে বেশ আলোচনা ছিলো। তাছাড়া এবারের সম্মেলনে নারায়ণগঞ্জের নেতাদের নিয়ে তৃণমূলের দাবি অনেক। সুত্রের খবর জেলা আওয়ামী লীগের কমিটিতে শামীম ওসমানকে রাখা হয়নি, নেত্রী চাইলে তিনি এবার কেন্দ্রীয় কমিটিতে অন্তভুক্ত হতে পারেন। মেয়র আইভীকে নিয়েও কথা হচ্ছে।
রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ আব্দুল মোমেন বলেন, ঢাকার খুব কাছে রূপগঞ্জ,নারায়ণগঞ্জ। আন্দোলন সংগ্রামে রূপগঞ্জ থেকে রাজনৈতিক সাপোর্ট পাচ্ছে ঢাকা। আওয়ামী লীগের ঢাকায় যেকোন কর্মসূচি সফল করার জন্য রূপগঞ্জ থেকে আমরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছি। তাই কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি আমাদের দাবি রূপগঞ্জ থেকে যেনো অন্তত একজনকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে অন্তভুক্ত করা হয়। এখানে কোন দ্বন্দ্ব নেই।
তিনি আরও বলেন, আমাদের নেতা মাননীয় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের নেতৃত্বে রূপগঞ্জ থেকে আমরা হাজার হাজার আওয়ামী লীগের কর্মী, সমর্থক ঢাকায় যাবো।
আওয়ামী লীগের আরেক নেতা বলেন, নারায়ণগঞ্জ থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে পদ পাওয়ার অনেক যোগ্য নেতা আছে। তাদেরকে কেন্দ্রীয় কমিটিতে রাখা হয় না। কি কারণে রাখা হয় না তা নেত্রী ভালো জানেন। এবার নেত্রীর কাছে আমাদের প্রত্যাশা অনেক।

স্পন্সরেড আর্টিকেলঃ