আজ রবিবার, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

‘নগর কমিটি তৈরি করা প্রয়োজন’

সুন্দর নগরীর অন্তরায় প্রধান সমস্যা হিসেবে অপরিকল্পিত ভাবে যান চলাচলকে দায়ী করলেন নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের (এনইউজে) সভাপতি ও এটিএন বাংলা, এটিএন নিউজের রিপোর্টার আবদুস সালাম। পাশাপাশি একটি নিরাপদ, সুন্দর ও পরিচ্ছন্ন নগর প্রত্যাশা করেন তিনি। এছাড়া ফুটপাত দখলমুক্ত করাসহ একটি নগর কমিটি তৈরি করা প্রয়োজন বলে জানান এই সাংবাদিক নেতা।

দৈনিক সংবাদচর্চার নিয়মিত আয়োজন ‘নগর ভাবনায়’ গতকাল কথা বলেছিলেন আবদুস সালাম। এসময় সাংবাদিক নেতা নয়, একজন সাধারণ নগরবাসী হিসেবে তার কাছ থেকে জানতে চাওয়া হয়েছিল তার ব্যক্তিগত মতামত। সেই আলপচারিতায় তিনি এসব কথা বলেন।

এসময় একজন নগরবাসী হিসেবে তার প্রত্যাশা শূন্য ভাগও পূরণ হয়নি বলে দাবি করে তিনি।
অপরিকল্পিত ভাবে যান চলাচলকে নগরীর অন্যতম প্রধান সমস্যা হিসেবে তিনি উল্লেখ করে বলেন, অটো রিকশা, বাস, ট্রাক চলাচলে কোনো নিয়ম নেই। যার ফলে তীব্র যানজটের কবলে পড়তে হচ্ছে আমাদের। এতে করে নগরবাসীকে ভোগান্তি পোহাতে হচ্ছে।

তিনি আরও বলেন, আমি এমন নগর প্রত্যাশা করি, যে শহরে নিরাপদে রাস্তায় চলাচল করতে পারব এবং হকার ও যানজট মুক্ত থাকবে। পাশাপাশি নগরবাসীর হাটার জন্য ফুটপাত প্রস্তুত কারা সহ ট্রাফিক ব্যবস্থার উন্নয়নের দাবি জানান তিনি।

এসব সমস্যা থেকে পরিত্রাণ পেতে সিটি কর্পোরেশন, জেলা প্রশাসনের সমন্বিত উদ্যোগ প্রয়োজন। পাশাপাশি একটি নগর কমিটি তৈরি করা হোক, যারা সব সময় নগরের উন্নয়ন নিয়ে কাজ করবে।

স্পন্সরেড আর্টিকেলঃ