২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, দুপুর ১:০০

ধর্ষকদের লালসার শিকার শিশু ও বৃদ্ধা

সংবাদচর্চা অনলাইনঃ

আত্মীয় স্বজন ও পরিচিত ব্যক্তিদের ধারা ধর্ষণের ঘটনা বেশি ঘটছে। নানা বয়সী একদল পশুর লালসার শিকার হচ্ছে শিশু থেকে বৃদ্ধা পর্যন্ত। সামাজিক নিরাপত্তার অভাবে ধর্ষণের ঘটনা ঘটছে বলে মহিলা পরিষদের নেত্রীদের দাবি। পুলিশ বলছে, পারিবারিক ও সামাজিক অবস্থার কারণে ঘটনা গুলো ঘটছে।

জানা গেছে, জেলায় এ বছর ২৫ এর অধিক ধর্ষণের ঘটনা ঘটেছে। এর মধ্যে বন্দর উপজেলায় সব চেয়ে বেশি ধর্ষণের ঘটনা রয়েছে। এসব ঘটনায় দায়ের করা মামলায় পুলিশ অনেক আসামীকেই গ্রেপ্তার করেছে।
এ প্রসঙ্গে নারায়ণগঞ্জের মহিলা পরিষদের নেত্রীরা বলেছেন,সামাজিক নিরাপত্তার অভাবে জেলার বিভিন্ন স্থানে ধর্ষণের ঘটনা ঘটছে। প্রশাসন কঠোর হয়ে সামাজিক নিরাপত্তা নিশ্চিত করলে ধর্ষণের ঘটনা কমে আসবে।
তবে পুলিশের একজন উর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, মামলা বা অভিযোগের পর পরই অভিযুক্তদের গ্রেপ্তার করে পুলিশ। পারিবারিক ও সামাজিক অবস্থার কারণে অনেক ঘটনা ঘটে। পরিবার থেকে নিরাপত্তা নিশ্চিত করলে এ ধরনের ঘটনা কমবে বলে জানান তিনি।

সূত্রে জানা গেছে, ফতুল্লায় কয়েল কারখানার এক নারী শ্রমিক চাচাতো ভাইয়ের সাথে বাড়ি ফেরার পথে ফতুল্লার দাপা ইদ্রাকপুরের বটতলা এলাকায় গণধর্ষণের শিকার হয়। ওই দিন চাচাতো ভাইকে মারধর করে আটক রেখে পাশ্ববর্তী একটি টংয়ের দোকানে কিশোরী বোনকে পালাক্রমে ধর্ষণ করে ধর্ষকরা। এ সময় কিশোরী বাধা দিলে তাকেও মারধর করে তারা। পরে তারা ভুক্তভোগী ও তার চাচাতো ভাইকে একটি অটোরিকশায় তুলে দিয়ে কাউকে কিছু না বলার জন্য হুমকি দিয়ে ছিলো। ওই ঘটনায় ৬ ধর্ষক কে গ্রেপ্তার করে পুলিশ।

ফতুল্লায় লঞ্চের কেবিনে এক কিশোরীকে (১৬) একাধিকবার ধর্ষণের অভিযোগে সালাহউদ্দিন (৩০) নামে এক যুবককে গ্রেফতার করে পুলিশ। সালাউদ্দিন ফতুল্লার পঞ্চবটির আমতলা এলাকার বাবুল মিয়ার ভাড়াটিয়া সিদ্দিক আলীর ছেলে। এর আগে কাশীপুর হোসাইনীনগর এলাকার ছাফীনাতুল উম্মাহ মহিলা মাদ্রাসার এক শিক্ষার্থী কে য্যে নিপীড়নের অভিযোগে শিক্ষক শহীদুল ইসলাম কে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃত মাদ্রাসার শিক্ষক ও ওই মাদ্রাসার পরিচালনার দায়িত্বে ছিলো। কাশীপুর এলাকায় ছয় বছরের শিশুকে যৌন নিপীড়ন করার অভিযোগে হেলাল শেখ (৩৫) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। আটক হেলাল শেখ কাশীপুর খিলমার্কেট এলাকার স্থায়ী বাসিন্দা। ফতুল্লায় একটি মাদ্রাসার ৩য় শ্রেনীর ২ ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে মাদ্রাসা শিক্ষক ক্বারী শহীদুল ইসলামকে (৪৮) গ্রেপ্তার করে পুলিশ।

বন্দরে ৫ হাজার টাকা ঋণ দেওয়ার কথা বলে এক গৃহবধূকে ধর্ষণ করে। এ ঘটনায় গৃহবধূ নিজে বাদী হয়ে বন্দর থানায় মামলা করেন। পরে এ মামলার প্রধান আসামী হবি মিয়াকে (৪৫) গ্রেপ্তার করে পুলিশ। গ্রেফতারকৃত হবি মিয়া বন্দর শাহী মসজিদ এলাকার খালপাড় মো.জয় মিয়ার ছেলে। বন্দরে ১০ টাকা দেওয়ার প্রলোভন দেখিয়ে ৮ বছরের এক শিশুকে ধর্ষণের চেষ্টার অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে। তবে অভিযুক্ত আসামীকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। এর আগে এ উপজেলায় এক পার্লার কর্মীকে ধর্ষণের ঘটনা ঘটে। ওই ঘটনায় অভিযুক্ত মনির হোসেন গ্রেপ্তার করে পুলিশ। আসামি মনির হোসেন একরামপুর ইস্পাহানী এলাকার মৃত আব্দুল মালেক মিয়ার ছেলে ও ঝুট ব্যবসায়। বন্দরে বুদ্ধি প্রতিবন্ধী এক শিশুকে (৯) ধর্ষণ করে ষাট বছর বয়সী ইউসুফ আলী নামে এক ব্যক্তি। মামলা সূত্রে জানা গেছে, দুপুর ১২টার দিকে প্রতিবন্ধী শিশুর মা সাংসারিক কাজের জন্য পাশের বাড়িতে গেলে ওই সুযোগে বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের সাবদী এলাকার মৃত শের আলী মিয়ার ছেলে ইউসুফ আলী বাড়িতে প্রবেশ করে। পরে শিশুটিকে ধর্ষণের চেষ্টা করে। পরে শিশুটির চিৎকারে তার চাচি ঘরে ঢুকলে ইউসুফ ঘটনাস্থল থেকে দৌড়ে পালিয়ে যায়। এর আগে মন্দিরে সিঁদুর পড়িয়ে বিয়ের নাম করে চার বছর ধরে ধর্ষণের অভিযোগ করে সজীব আহম্মেদ (২৮) নামে এ যুবকের বিরুদ্ধে। অভিযুক্ত সজীব বন্দর রেললাইন কলাবাগান এলাকার রহমতউল্লার ছেলে।

সিদ্ধিরগঞ্জে শিশু ধর্ষণের চেষ্টার অভিযোগে কামাল উদ্দিন নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত সিএনজি চালক কামাল উদ্দিন মিজমিজি বাতানপাড়া এলাকার বাসিন্দা ও কামাল উদ্দিন নোয়াখালী জেলার সেনবাগ থানার মৃত আব্দুল হকের ছেলে। সিদ্ধিরগঞ্জে ১২ বছর বয়সী এক মাদ্রাসা ছাত্রকে বলাৎকারের অভিযোগে তাওহিদুল ইসলাম (২৫) নামে এক শিক্ষককে গ্রেফতার করে পুলিশ। ধৃত শিক্ষক তাওহিদুল ইসলাম ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল থানার পূর্ব কুট্টাপাড়া বড় মসজিদ এলাকার মৃত সামছুল হুদার ছেলে এবং নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মিজমিজি জামিয়া মাহমুদিয়া মাদ্রাসার হেফজ বিভাগের শিক্ষক। এর আগে ১০ বছরের এক শিশু কে ধর্ষণ অভিযোগে এক ব্যক্তিকে গণপিটুনি দিয়েছে এলাকাবাসী। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়। গ্রেফতার জাকির হোসেন ভোলার লালমোহন থানার গজারিয়া এলাকার আব্দুর রশীদের ছেলে। সে সিদ্ধিরগঞ্জের পাইনাদী মধ্যপাড়া জোড়াখাম্বা এলাকায় একটি দোকান ভাড়া নিয়ে ফার্মের মুরগির ব্যবসা করতেন। সিদ্ধিরগঞ্জের আটি ওয়াবদা কলোনি এলাকায় ৩ শিশুকে ধর্ষণ ও বলাৎকারের চেষ্টার অভিযোগে ইকবাল (২৪) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত ইকবাল হোসেন সোলাই সুনামগঞ্জের ধর্মপাশা থানাধীন বিনদপুর গ্রামের সাত্তার মিয়ার ছেলে। ২৫ জুন বিকেলে ইকবাল ৩টি শিশু বাচ্চাকে (বয়স ৬ থেকে ৮) বাথরুমে নিয়ে ধর্ষণের চেষ্টা করে। এদের মধ্যে ১ জন ছেলে শিশু ছিল। পরে শিশুদের ডাক-চিৎকারে ঐ ভবনের অন্য ভাড়াটিয়ারা এসে উদ্ধার করে।

সোনারগাঁয়ে তৃতীয় শ্রেণির ছাত্রীকে ১০ টাকার প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ অভিযোগে সিয়াম নামে এক যুবককে গ্রেপ্তার করে পুলিশ। সোনারগাঁওয়ের বশিরগাঁও গ্রামে নানার বাড়িতে থাকতেন। সোনারগাঁয়ে বিয়ের প্রলোভন দেখিয়ে এক গার্মেন্টস কর্মীকে ধর্ষনের অভিযোগে অজয় চন্দ্র দাস নামের এক যুবককে গ্রেফতার করে পুলিশ।

আড়াইহাজারে এক শিশুকে (৮) ধর্ষণের অভিযোগে রমজান নামের এক তরুণকে গ্রেফতার করে পুলিশ। শিশুটির বাবা বাদী হয়ে মামলা করলে পুলিশ রমজান কে গ্রেপ্তার করে।

স্পন্সরেড আর্টিকেলঃ