আজ শুক্রবার, ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

দ্বিতীয় রাউন্ডে ব্রাজিল

নিজস্ব প্রতিবেদক:

কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। গত সোমবার ২৮ নভেম্বর রাতে দোহার স্টেডিয়াম ৯৭৪-এ জি গ্রুপের ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে নেইমারকে ছাড়াই ১-০ গোলের জয় তুলে নিয়েছে সেলেসাওরা। খেলা উপভোগ করেছেন রোনালদো। প্রথমার্ধে আক্রমন-পাল্টা আক্রমণে খেলে ব্রাজিল ও সুইজারল্যান্ড। তবে কোন গোল না হলে গোলশূন্য সমতায় থেকে বিরতিতে যায় দু’দল। বিরতি থেকে ফিরে ম্যাচের ৮৩ মিনিটে ডেড লক ভাঙ্গেন ক্যাসেমিরো। তার করা গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

সুইজারল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে আগে জিততে পারেনি ব্রাজিল। রাশিয়া বিশ্বকাপে সুইসদের রক্ষণ দেয়ালে আটকে গিয়েছিল সেলেকাওরা। কাতারেও ওই রক্ষণ দুর্গ শক্ত করে খেলছিল সুইসরা। হলুদ জার্সির খেলোয়াড়রা আক্রমণে উঠলেও দুর্গ ভেদ করতে পারছিল না। শেষদিকে মিডফিল্ডার কাসেমিরো ব্রেক থ্রু দেন।

দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটে ভিনিসিয়াস বল জালে পাঠিয়ে উদযাপন শুরু করেন। কিন্তু ভিএআর তার গোলটি বাতিল করে দেয়। হতাশ হতে হয় ব্রাজিলিয়ান ভক্তদের।
ব্রাজিল তাদের পরবর্তী ম্যাচ খেলবে ক্যামেরুনের বিপক্ষে ২ ডিসেম্বর। এক পরাজয় ও এক সমতা করা আফ্রিকার দলটির বিপক্ষে সেলেকাওদের লড়াই গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার। ওই ম্যাচে ফিট হলে অল্প সময়ের জন্য হলেও মাঠে দেখা যেতে পারে নেইমারকে। অন্যদিকে এক সমতা করা সার্বিয়া জাতিগত সংকট থাকা সুইজারল্যান্ডের বিপক্ষে জিতলে চলে যাবে নকআউটে।

স্পন্সরেড আর্টিকেলঃ