আজ শুক্রবার, ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বচানে পিতা নাকি পুত্র!

ঘনিয়ে আসছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। সব কিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের ডিসেম্বরেই অনুষ্ঠতি হবে এ নির্বাচন। নির্বাচনকে ঘিরে ইতোমধ্যেই শুরু হয়েছে নানা রকম জল্পনা-কল্পনা। সম্ভাব্য প্রার্থী নিয়েও চলছে আলোচনা। অনেকে আবার প্রার্থী হতে সবরকম চেষ্টা তদবিরও চালিয়ে যাচ্ছেন।

তবে, এসবের পাশাপাশি বাতাসেও ভাসছে নানা ধরণের গুঞ্জন। এই গুঞ্জনের রেশ ধরেই শোনা যাচ্ছে এবারের জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ আসনে বর্তমান সংসদ সদস্য শামীম ওসমান প্রার্থী না-ও হতে পারেন। তার পরিবর্তে তারই তনয় অয়ন ওসমান এ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে পারেন!

গুঞ্জনের রেশ ধরে জানা গেছে, বেশ ক’বছর আগের থেকেই সাংসদ শামীম ওসমান বিভিন্ন সভা-সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে এবারের নির্বাচনে তিনি প্রার্থী না-ও হতে পারেন, এমনও ইংগিত দিয়েছেন। তবে, সে ইংগিতে তিনি নির্বাচন না করলেও তার পুত্রকে প্রার্থী করবেন এমন ইংগিত কখনই দেননি।

রাজনৈতিক মহল থেকে শুরু করে সাধারণ মানুষের ধারণা, শামীম ওসমান পরবর্তী অয়ন ওসমানই এই পরিবার থেকে নির্বাচনে আসবে। সে হিসেবে এবারের নির্বাচনে যদি শামীম ওসমান প্রার্থী না হোন তাহলে অয়নকে ছাড়া এই আসনে তিনি অন্য কাউকেই চাইবেন না। তাছাড়া অয়নকে সংসদ নির্বাচনের জন্য প্রস্তুতও করা হচ্ছে বলে শোনা যাচ্ছে।

সূত্র বলছে, নারায়ণগঞ্জ-৪ আসনে নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে চেয়েছিলেন অনেকেই। কিন্তু ওসমান পরিবারের বাইরে আসনটি বরাদ্দ দেওয়া হয়নি। ফলশ্রæতিতে এখানে সেবার মনোনয়ন পেয়েছিলেন এই পরিবারের পুত্রবধূ সারাহ বেগম কবরী। পরবর্তীতে দশম জাতীয় সংসদ নির্বাচনে একই আসন থেকে অনেকেই মনোনয়ন চেয়েছিলেন।

তবে সবাইকে পাশ কাটিয়ে শামীম ওসমানের হাতে তুলে দেওয়া হয় নৌকা। একাদশ নির্বাচনের ক্ষেত্রেও এর ব্যাতিক্রম হয়নি। ফলে ধারণা করা হচ্ছে, এবারের নির্বাচনেও ব্যাতিক্রম হবে না। সে ক্ষেত্রে যদি শামীম ওসমান প্রার্থী না হোন, তাহলে অয়ন ওসমানের প্রার্থী হওয়ার সম্ভাবনাই প্রবল। তবে, শেষ পর্যন্ত কী হয়, তা এখন দেখার বিষয়।

স্পন্সরেড আর্টিকেলঃ