আজ শুক্রবার, ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দেশে গণতন্ত্র নাই : সালাম

স্টাফ রিপোর্টার :

বিএনপি কেন্দ্রীয় সহ- সাংগঠনিক সম্পাদক ( ঢাকা বিভাগ ) এড. আব্দুস সালাম আজাদ বলেছেন, আজকে বিএনপির সম্মেলন করতে বাধা দেওয়া হচ্ছে, অনুমতি দেয়া হয় না। যেখানে খোলা মাঠের মধ্যে সম্মেলন হওয়ার কথা ছিল তা না করে আজকে আমাদেরকে ঘরের মধ্যে সম্মেলন করতে হয়। এতে বুঝা যায় দেশে আজকে গণতন্ত্র নাই। এতেই প্রমাণ করে দেশে আইনের শাসন নেই, মানুষকে কথা বলতে দেওয়া হয় না। এভাবে একটি দেশ চলতে পারে না। তাই আমাদেরকে ঐক্যবদ্ধ হতে হবে। গণতন্ত্রহীন এ বাকস্বাধীনতা থেকে আমাদেরকে বের হয়ে আসতে হবে। বর্তমান সরকার দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করে দেশের গণতন্ত্রকে হত্যা করা হয়েছে।

শনিবার ( ৯ এপ্রিল ) বিকেল তিনটায় গোপালদী পৌরসভার ৩নং ওয়ার্ডে আড়াইহাজারের গোপালদী পৌরসভা বিএনপি’র দ্বি- বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা গুলো বলেন।

আব্দুস সালাম আজাদ বলেন, বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারপারসন জননেতা তারেক রহমানের নির্দেশে আমরা তৃণমূল পর্যায় থেকে বিএনপিকে সুসংগঠিত ও শক্তিশালী করার জন্য সারাদেশ সম্মেলনের মাধ্যমে প্রত্যেকটি জেলা, উপজেলা ও পৌরসভা বিএনপির কাউন্সিল করা হচ্ছে। আজকে তারই ধারাবাহিকতায় গোপালদী পৌরসভায় বিএনপি’র আহ্বায়ক কমিটি দেওয়া হয়েছিল তাদের নেতৃত্বে সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

তিনি আরও বলেন, বিএনপি’র চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারারুদ্ধ করে রাখা হয়েছে। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে আমাদের কাছ থেকে দূরে সর রাখা হয়েছে। তারেক রহমান বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাকে সাজা দেওয়া হয়েছে।
সম্মেলনে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আলহাজ¦ নাসির উদ্দিন বলেন, এভাবে একটি দেশ চলতে পারে না। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আমরা সুষ্ঠু নির্বাচন চাই।

আড়াইহাজার পৌরসভা বিএনপির আহ্বায়ক হাজী সামসুল হক মোল্লার সভাপতিত্বে ও সদস্য সচিব হাজী মুসফিকুর রহমান মিলনের সঞ্চালনায় সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবি, বিশেষ অতিথি জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ, লুৎফর রহমান আব্দু, সদস্য মোশাররফ হোসেন, মোশাররফ হোসেন, আড়াইহাজার উপজেলা বিএনপি’র আহ্বায়ক ইউসুফ আলী ভূঁইয়া, সদস্য ও জুয়েল আহম্মেদ, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আফজাল হোসেন ভূঁইয়া, যুগ্ম আহ্বায়ক সফিউদ্দিন ভূঁইয়া সফু, যুগ্ম আহ্বায়ক এড. খোরশেদ আলম মোল্লা।

আরও উপস্থিত ছিলেন, আড়াইহাজার উপজেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক আজহারুল ইসলাম লাভলু, এড. সিদ্দিকুর রহমান সিদ্দিক, মাসুম শিকারী, সদস্য মোহমুদুল্লাহ লিটন, মঞ্জুরুল হোসেন মোল্লা, আবু কালাম ভূঁইয়া, আড়াইহাজার উপজেলা যুবদলের সদস্য সচিব খোরশেদ আলম ভুঁইয়া, আড়াইহাজার উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক নাজমুল হাসান বাচ্চু, সদস্য সচিব আলমগীর হোসেন সাকিব, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, আড়াইহাজার উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মোবারক হোসাইন, গোপালদী পৌর ছাত্রদলের আহ্বায়ক আবুল বাশার সুমন, ছাত্রদল নেতা ইসমাইল হোসেন অপু প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ