আজ বৃহস্পতিবার, ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবর-ভাবী আবারও মুখোমুখি

সংবাদচর্চা রিপোর্ট :

বৈরী সম্পর্ক শীতল হয়েছিল গেল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে। এই নির্বাচনের মধ্য দিয়ে নাসিম ওসমান পরিবারের সঙ্গে দূরত্ব ঘুচিয়েছিলেন সাংসদ সেলিম ওসমান। তবে, সেই সম্পর্কে আবারও চির ধরেছে বলে শোনা যাচ্ছে। সেলিম ওসমান সমর্থিত প্রার্থীর বিপরীতে মোশাঈদ ইসলাম মুকিতের পক্ষে মাঠে নেমেছেন পারভীন ওসমান ও তার ছেলে আজমেরী ওসমান। এরমধ্য দিয়ে দেবর ভাবী আবারও মুখোমুখি হচ্ছেন বলেই শোনা যাচ্ছে।
সূত্র বলছে, আসন্ন উপজেলা নির্বাচনকে ঘিরে সাংসদ সেলিম ওসমান চেয়ারম্যান প্রার্থী হিসেবে এম এ রশীদ এবং ভাইস চেয়ারম্যান হিসেবে জেলা জাতীয় পার্টির আহ্বায়ক সানাউল্লাহ সানুকে সমর্থন করেন। তবে সানুর বিপরীতে একই পদের জন্য প্রতিদ্বন্দ্বিতায় নামেন মোশাঈদ ইসলাম মুকিত। তিনি আজমেরী ওসমানের কর্মী হিসেবে সর্বত্র পরিচিত। নির্বাচনী প্রচারণায় নামার পূর্বে তিনি আজমেরী ওসমানকে সালাম করে দোয়া নিয়ে মাঠে নামেন। সম্প্রতি বন্দর জনতা ক্লাব এলাকায় মুকিতের পক্ষে উঠান বৈঠকে উপস্থিত হয়েছিলেন পারভীন ওসমান ও আজমেরী ওসমান। ওই সভায় সেলিম ওসমান ঘনিষ্ঠ দুজন চেয়ারম্যান এহসান উদ্দিন ও দেলোয়ার প্রাধানও উপস্থিত ছিলেন।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, পারভীন ওসমান ও আজমেরী ওসমান মুকিতের জন্য মাঠে কাজ করতে উপস্থিত দুই চেয়ারম্যানকে আহ্বান জানান। তারা চান মুকিত এই নির্বাচনে ভাইস চেয়ারম্যান হিসেব নির্বাচিত হোক। শোনা যাচ্ছে, মুকিতকে নির্বাচিত করার জন্য পুরোদমে মাঠে কাজ করছেন আজমেরী ওসমান। তার সঙ্গে আশীর্বাদ রয়েছে পারভীন ওসমানের। এমন পরিস্থিতিতে সানাউল্লাহ সানুর জন্য ভোটের মাঠ অনেকটা পিচ্ছিল হয়ে যাচ্ছে বলেই মনে করছেন সাধারণ মানুষ।
এদিকে মুকিতের জন্য পারভীন ওসমান ও আজমেরী ওসমানের সক্রিয়তাকে অনেকেই সেলিম ওসমানকে চ্যালেঞ্জ জানানো হচ্ছে বলে মনে করা হচ্ছে। সচেতন মহল বলছে, যেহেতু সাংসদ সেলিম ওসমান সানুকে সমর্থন করেছেন। ফলে তার বিপক্ষে নির্বাচনী মাঠে থাকা প্রার্থীর পক্ষে পারভীন ওসমান ও আজমেরী ওসমানের সক্রিয়তাকে সেলিম ওসমানকেই চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছেন। এরমধ্য দিয়ে তারা আবারও মুখোমুখি হচ্ছেন বলেই মনে করা হচ্ছে।
তবে, এখন দেখার বিষয় গেল জাতীয় সংসদ নির্বাচন প্রাক্কালে পারভীন ওসমান ও আজমেরী ওসমানের সঙ্গে বৈরী সম্পর্কে যে শীতলতা এসেছিল তা এখন থাকে কিনা। নাকি আবারও তাদের সম্পর্কে আগের মতো ফাটল দেখা দিবে এই নির্বাচনকে কেন্দ্র করে।

স্পন্সরেড আর্টিকেলঃ