আজ বুধবার, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

দুর্যোগ চাই না, র‌্যালীতে মন্ত্রী গাজী

সংবাদচর্চা রিপোর্ট:

“মুজিব বর্ষের সফলতা, দুর্যোগ প্রস্ততিতে গতিশীলতা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে রূপগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস ২০২২ উদযাপন উপলক্ষে র‌্যালি, ভূমিকম্প, অগ্নিকান্ড বিষয়ক সচেতনতামূলক মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ মার্চ) সকালে রূপগঞ্জ উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উদ্যোগে জনসাধারণকে সচেতনতা বৃদ্ধির জন্য বিভিন্ন মহড়া প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার শাহ্ নুসরাত জাহানের সভাপতিত্বে মহড়া ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। তিনি বলেন, আমরা প্রাকৃতিক ,রাজনৈতিক ,মানবসৃষ্ট দুর্যোগ চাই না। আমরা চাই শান্তি। সবাই সচেতন থাকলে যে কোনো দুর্যোগ থেকে ক্ষয়ক্ষতির পরিমাণ কমিয়ে আনা সম্ভব।

উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ শাহজাহান ভুঁইয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলাসহ অনেকে।

পরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের চৌকস দল অগ্নিকান্ড সহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় করণীয় বিষয়ে বিভিন্ন মহড়া প্রদর্শন করেন।

স্পন্সরেড আর্টিকেলঃ