আজ বুধবার, ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর পদত্যাগ

অনলাইন ডেস্ক:

ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব শনিবার আকস্মিক পদত্যাগ করেন। এর প্রায় এক ঘণ্টার মধ্যে রাজ্যটিতে নতুন মুখ্যমন্ত্রী নিয়োগ দিয়েছে দেশটির ক্ষমতাসীন বিজেপি দল।

প্রতিবেদনে বলা হয়েছে, রাজ্যটিতে বিজেপি নতুন মুখ্যমন্ত্রী হিসেবে চিকিৎসক মানিক সাহাকে নিয়োগ দিয়েছেন। ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।
পেশায় চিকিৎসক মানিক এখন রাজ্যসভার সাংসদ। মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর ৬ মাসের মধ্যে তাকে কোনো বিধানসভা আসন থেকে জিতিয়ে আনতে হবে।

দেশটির সংবাদ মাধ্যমে বলা হয়েছে, বিজেপির জন্য এটি খুব একটা কঠিন হবে না। ৬০ আসনের ত্রিপুরায় বিজেপি গত বিধানসভা নির্বাচনে ৪৪টিতে জয় পেয়েছিল। তারই কোনো একটি থেকে মানিকের জয় নিশ্চিত করতে হবে বিজেপিকে।

এর আগে শনিবার বিকেলে আচমকাই পদত্যাগ করেন বিপ্লব। শুক্রবার দিল্লিতে তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করেন। ফিরে এসেই তার পদত্যাগের পরে মনে করা হচ্ছিল কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশই পালন করেছেন তিনি।

বিপ্লবের ইস্তফার পর থেকেই জল্পনা শুরু হয়ে যায় কে হবেন পরের মুখ্যমন্ত্রী। বৈঠকে বসে বিজেপি নেতৃত্ব এবং ত্রিপুরার পরিষদীয় দল। তবে বিজেপি সূত্রে খবর, আগেই মানিকের নাম চূড়ান্ত করে দিয়েছিল কেন্দ্রীয় নেতৃত্ব।

স্পন্সরেড আর্টিকেলঃ