আজ রবিবার, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ত্রিধাবিভক্ত বিএনপি একিভূত

স্টাফ রিপোর্টার :
নারায়ণগঞ্জের বিএনপি নেতাকর্মীদের মধ্যকার মেরুকরণের দ্বন্দ্ব দীর্ঘদিনের। অনেকে বিরোধ গোপনে রাখলেও অনেক নেতাই বিভিন্ন সময় তা জনসম্মুখে প্রকাশ করেন। যার ফলে প্রায়ই দলীয় আয়োজনে নেতাকর্মীদের অনুপস্থিতিসহ সমর্থকদের মধ্যেও সংঘর্ষ দেখা যেত। বিএনপির এমন পরিস্থিতিতে গতকাল এক দলীয় আয়োজনে একই মঞ্চে দেখা গেছে তিন মেরুর নেতৃত্ব দেয়া নেতাদের। দীর্ঘ সময় পর তাদের এক সাথে এক মঞ্চে দেখে স্বস্তি প্রকাশ করেন দলের নেতাকর্মীরা। দলে স্বার্থে তারা সবকিছুর উর্ধ্বে, সব্বোর্চ ত্যাগ শিকার করতে প্রস্তুত এমনটা জানান দিয়ে সকলেই একই মঞ্চে একই কণ্ঠে স্লোগান দেন।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নির্শত মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে চাষাড়া শহীদ মিনারে অনুষ্ঠিত সমাবেশে অমন চিত্র দেখা যায়। সমাবেশে জেলা, মহানগর বিএনপি সহ অঙ্গসংগঠনগুলোর শীর্ষ থেকে শুরু করে তৃণমূল নেতাকর্মীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।
সমাবেশ মঞ্চে দলটির কেন্দ্রীয় জাতীয় নির্বাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম আজাদ ও সহ অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মাহামুদুর রহমান সুমনকে দেখা যায়। দীর্ঘদিন যাবৎ যাদের মধ্যে সু-সম্পর্ক নেই। দুজন যেন দুই মেরুর বাসিন্দা। বিএনপি নেতাকর্মীদের ভাষ্যমতে, আজাদ ও সুমনের সম্পর্ক অনেকটা সাপ-বেজি। চিরশত্রু। ফলে দলটির নেতাকর্মীরা তাদের একই মঞ্চে এবং বন্ধুত্ব সুলভ আচরণ ছিল অনেকটাই অপ্রত্যাশিত। যা সবাইকে অবাক করেছে। যা নেতাকমীদের মধ্যে ইতিবাচক প্রভাব ফেলেছে। একই সাথে নেতাকর্মীদের স্বতঃস্ফুর্ত মনোভাব লক্ষ্য করা গেছে।
এদিকে পরিস্থিতি কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য মোস্তফিজুর রহমান ভুঁইয়া দিপুর এবং জেলা সভাপতি গিয়াস উদ্দিনেরও। ভিতরে ভিতরে থাকা তাদের মধ্যকার মত পার্থক্য অনেক দিনের। কিন্তু দলীয় স্বার্থে সেসব মতভেদ পিছনে ফেলে কিভাবে কাজ করতে হয় গতকালের সমাবেশে তার এক দৃষ্টান্ত সৃষ্টি করেছেন তারা। দলীয় কর্মসূচি সফল করার লক্ষ্যে সমাবেশে একই সাথে কাজ করে তারা দেখিয়ে দিয়েছেন তারা পিছিয়ে নেই। দলের স্বার্থে সব ত্যাগ করতে প্রস্তুত শীর্ষ এই নেতারা।
দলকে সামনে অগ্রসরে জন্য ও দলের প্রধানকে মুক্তির জন্য এমনি ঐক্য দেখে দলের নেতা কর্মীদের থেকে শুরু করে তৃণমূল নেতা কর্মীদের মাঝে আনন্দো ও মনোভাব শক্তি সঞ্চ সৃষ্টি লক্ষ্যনীয়। এবং তাদের একই মঞ্চে থাকার মত দলের স্বার্থে এক সাথে নেতৃত্ব দেবেন এমনি আশা করেন তৃণমূল নেতা কর্মীরা।
সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন জেলা বিএনপি সভাপতি ও সাবেক এমপি গিয়াস উদ্দিন। এ সময় বিএনপি কেন্দ্রীয় জাতীয় নির্বাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, বিএনপি সহ অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মাহামুদুর রহমান সুমন, কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য মোস্তফিজুর রহমান ভুঁইয়া দিপু তাদের অবস্থান থেকে নিজ নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে সমাবেশে উপস্থিত হোন।
নারায়ণগঞ্জ মহানগর বিএনপি আহ্বায়ক এড সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্ব ও সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রিয় জাতীয় নির্বহী কিমিটির ঢাকা বিভাগ সহ সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটো, বিএনপি কেন্দ্রীয় জাতীয় নির্বাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, বিএনপি সহ অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মাহামুদুর রহমান সুমন, সদস্য কাজী মনিরুজ্জামান মনির, কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য আজাহারুল ইসলাম মান্নান, মোস্তফিজুর রহমান ভুঁইয়া দিপু, নারায়ণগঞ্জ জেলা বিএনপি সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, জেলা বিএনপি সাবেক যুগ্ম আহ্বায়ক মাশুকুল ইসলাম রাজিব, মহানগর বিএনপি যুগ্ম আহ্বায়ক সরকার হুমায়ূন কবির, সাধারণ সম্পাদক জুয়েল আহম্মেদ প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ