আজ বুধবার, ১৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

আড়াইহাজারে তুলা ভর্তি ট্রাক আগুনে পুড়ে ছাই

তুলা ভর্তি ট্রাক

তুলা ভর্তি ট্রাক

আড়াইহাজার প্রতিনিধি
নারায়ণগঞ্জের আড়াইহাজারে সোমবার রাতে বিদ্যুতের আগুনে তুলা ভর্তি একটি ট্রাক পুড়ে ছাই হয়েছে। এতে প্রায় ২ টাকার মালের ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিসের দুই ইউনিট ঘটনাস্থলে গিয়ে দুই ঘন্টাব্যাপী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে নেয়।

সোমবার সন্ধ্যায় আড়াইহাজার পৌরসভা বাজারে এ ঘটনা ঘটে। জানা গেছে, তুলা ভর্তি একটি ট্রাক উপজেলার ফতেপুর ইউনিয়নের বগাদী এলাকায় যাচ্ছিল। ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত মাল ভর্তি ( ঢাকা মেট্রো-ট-১৪-৬৩৭৭) নাম্বারের ট্রাকটি পৌরসভা বাজারে অপর সাইডে আরেকটি গাড়ী সাইড দিতে গিয়ে পাশে থাকা একটি বিদ্যুতের খুঁটির সঙ্গে ধাক্কা লেগে চলমান ট্রাকে মুহুর্তেই আগুন ধরে যায়।

পরে বিভিন্ন দোকানের ওপর আগুন ছিঁকটে পড়তে থাকে। এতে আতংক ছড়িয়ে যায়। ভয়ে মানুষ এদিকে ওদিক ছুটাছুটি করতে থাকে। পরে স্থানীয় ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে দুই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে নেয়।

এদিকে বাজারের ব্যবসায়ীরা অভিযোগ করেন, রাজনৈতিক দলের তরুণ বাজারের বিভিন্ন স্থানে স্থাপন করায় গাড়ীর ওপরের অংশ এতে আটক গিয়ে প্রায় সময়ই দুর্ঘটনা ঘটছে। একবার কোন সংগঠনের নেতাকর্মীদের তরুণ স্থাপন করা হলে তা র্দীঘদিন থেকে যায়।

এতে নষ্ট হচ্ছে বাজারে পরিবেশ। গাড়ী চলাচলেও বিঘ্ন ঘটছে। সম্প্রতি পৌরসভার মেয়র নিজে পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করলেও বিভিন্ন এলাকায় এখনও নির্বাচনের পোষ্টার ও শুভেচ্ছা খঁচিত তরুণ রয়ে গেছে।

এগুলো দ্রুত অপ্রসারণের দাবী জানিয়েছেন ব্যবসায়ী ও পৌরসভাবাসী।

এদিকে বেশ কিছু পথচারী অভিযোগ করেন, পৌরসভা বাজারের সড়কের দুইপাশ দখল করে অসংখ্য ভ্রাম্যমাণ দোকানপাট বসানো হয়েছে। এতে ফুটপাট দিয়ে হেটে চলা যাচ্ছে না। প্রতিদিনই বাজার প্রধান সড়কে যানজট লেগে থাকে।

এছাড়াও দীর্ঘদিন ধরে ড্রেনেজ ব্যবস্থার বেহাল দশা হয়ে আছে; গর্তে পড়ে প্রায় সময় পথচারীরা আহত হচ্ছেন। সড়ক ও জনপদ (হাইওয়ে) সড়কের পাশে কোন দোকানপাট বসানোয় নিষেধাজ্ঞা থাকার পরও আড়াইহাজার পৌরসভা বাজারে মানছে না।

উপজেলা প্রশাসনকে বেশ কয়েকবার এ ব্যাপারে অবহিত করেও কোন লাভ হয়নি বলে অভিযোগ ব্যবসায়ীদের। এতে প্রতিনিয়তই দুর্ঘটনার কবলে পড়ছে মানুষ।