১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, সকাল ৭:২১

‘তিনি গণতন্ত্রের জন্য জীবন দিয়েছেন’

সংবাদচর্চা রিপোর্ট:

শহীদ মোহাম্মদ ময়েজউদ্দিন এর ৩৭ তম মৃত্যবার্ষিকী উপলক্ষে দোয়া ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৬ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেস ক্লাবে শহীদ মোহাম্মদ ময়েজউদ্দিন স্মৃতি সংসদ এই অনুষ্ঠানের আয়োজন করে।

স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-১ ( রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য , বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।

শহীদ মোহাম্মদ ময়েজউদ্দিন এর আত্মার মাগফেরাত কামনা করে বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর আওয়ামী লীগের বহু নেতাকর্মীদের হত্যা করা হয়েছে। সেই সব হত্যার বিচার ঠিকমতো হয় নাই। তখন দেশে গণতন্ত্র ও সুশাসন ছিলো না। ময়েজউদ্দিন সেনাশাসক এরশাদের বিরুদ্ধে সংগঠিত স্বৈরাচার বিরোধী আন্দোলনের একজন শহীদ । তিনি ছিলেন আওয়ামী লীগ নেতা, আইনজীবী, সমাজকর্মী ও বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে সক্রিয় অংশগ্রহণকারী। ১৯৮৪ সালে স্বৈর শাসনের বিরুদ্ধে হরতাল চলাকালে একটি মিছিলে নেতৃত্ব দেয়ার সময় নির্মমভাবে তাকে হত্যা করা হয়। তাকে হত্যার বিচার চাই। যারা এই হত্যাকান্ডের জন্য দায়ি তাদের শাস্তি চাই। তিনি এ দেশের গণতন্ত্রের জন্য জীবন দিয়েছেন। সব সময় তিনি মাঠে থেকে আন্দোলন করেছেন। আমাদের সেই আন্দোলনের মাধ্যমে স্বৈরাচার সরকারের পতন হয়েছে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশে বর্তমানে গণতন্ত্র রক্ষা পেয়েছে।

এসময় উপস্থিত ছিলেন শহীদ মোহাম্মদ ময়েজউদ্দিন এর কন্যা সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীসহ অনেকে।

উল্লেখ্য শহীদ মোহাম্মদ ময়েজউদ্দিন বৃহত্তর ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৭০ এবং ১৯৭৩ সালে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে গাজীপুর-কালীগঞ্জ নির্বাচনী এলাকা থেকে যথাক্রমে প্রাদেশিক পরিষদ সদস্য এবং জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়ে ছিলেন।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

স্পন্সরেড আর্টিকেলঃ