আজ রবিবার, ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

তারা বৈধ

নিজস্ব প্রতিবেদক:

রূপগঞ্জের ৫ ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচনে প্রার্থী বাছাই বৃহস্পতিবার ( ২১ অক্টোবর) উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। চেয়ারম্যান পদে কায়েতপাড়া , ভোলাব ইউপিতে ভোট হবে। মুড়াপাড়া,ভুলতা ,গোলাকান্দাইল ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছে।

আগামী ১১ নভেম্বর এসব ইউনিয়নে ভোট গ্রহণ হবে । ঘনবসতি আর অপরাধ প্রবণ এলাকা হিসেবে পরিচিত চনপাড়ায় জমে উঠেছে ইউপি নির্বাচন । এটা কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ড। এখানে ভোটার প্রায় ২২ হাজার। সুত্রের খবর মেম্বার পদে চনপাড়ায় ৭ জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন। তাদের সবার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে রিটানিং অফিসার। ২৬ অক্টোবর প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন। ২৭ অক্টোবর প্রার্থীদের প্রতীক বরাদ্দ । চনপাড়ার মেম্বার প্রার্থীরা হলেন বর্তমান মেম্বার বজলুর রহমান, চনপাড়া শেখ রাসেলনগর ইউনিয়ন বাস্তবায়ন পরিষদের সভাপতি নুরে আলম মুন, রূপগঞ্জ উপজেলা যুবলীগ সহ-সম্পাদক এসএম শফিকুল ইসলাম জাহিদ, রূপগঞ্জ থানা যুবলীগের সদস্য এসএম ইব্রাহিম, যুবলীগ নেতা খলিলুর রহমান , সাবেক মেম্বার আমিনুল ইসলাম, জহিরুল ইসলাম। এবার অধিকাংশ প্রার্থী শিক্ষিত ও তরুণ । তারা বর্তমান মেম্বারের বিপক্ষে একাট্টা হয়ে শক্তিশালী জনমত গড়ে তোলার চেষ্টা করছেন।

এছাড়া কায়েতপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব জাহেদ আলী। তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। ৭ ,৮ ,৯ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা মেম্বার পদে লড়ছেন রূপগঞ্জ উপজেলা মহিলা লীগ সাধারণ সম্পাদক সেলিনা আক্তার রিতা। তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। ৪ নং ওয়ার্ড মেম্বার প্রার্থী মো: ওমর ফারুক ভুইয়ার মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে। তিনি ও ওয়ার্ডের বর্তমান মেম্বার। জয়ের ব্যাপারে তিনি এগিয়ে আছেন। এদিকে মনোনয়নপত্র বাছাই অনুষ্ঠানে সকল প্রার্থী উপস্থিত ছিলেন।

স্পন্সরেড আর্টিকেলঃ