আজ রবিবার, ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

‘তারাব এখন অবহেলিত নয়’

টি.আই.আরিফ
রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার ২০২৪-২৫ অর্থ বছরে ১৭৩ কোটি ১৫ লক্ষ ২হাজার ১০৫টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেটের ব্যয় ধরা হয়েছে ১৬৪ কোটি ৩৩লক্ষ ২৫হাজার টাকা। উদ্ধৃত্ব ধরা হয়েছে ৮কোটি ৮১লক্ষ ৭৭হাজার ১৫০টাকা। মাদক বিরোধী, ক্রীড়া অনুষ্ঠান, শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থা, পানি সরবরাহ, জলবদ্ধতা নিরসন, পয়নিষ্কাশন ও বর্জ্য ব্যবস্থাপনা, বৃক্ষরোপণ রক্ষণাবেক্ষণ, রাস্তা-ঘাট, কালভার্ট ও ড্রেন নির্মাণে এ অর্থ ব্যয় করা হবে। গতকাল ৭ জুলাই রবিবার তারাব পৌরসভা মিলনায়তনে অনুষ্ঠিত এ বাজেট ঘোষণা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তারাব পৌরসভার মেয়র হাছিনা গাজী।
বাজেট ঘোষণা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নারায়ণগঞ্জ ১ রূপগঞ্জ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান হাবিব, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান মাহমুদ রাসেল, ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী আক্তার রিয়া, কাউন্সিলর আমির হোসেন ভুঁইয়া, রফিকুল ইসলাম মনির, রাসেল সিকদার, মাহবুবুর রহমান জাকারিয়া, আতিকুর রহমান, রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম এ মোমেন, সাধারণ সম্পাদক মকবুল হোসেন প্রমুখ।
বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নারায়ণগঞ্জ ১ রূপগঞ্জ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেন, তারাবতে এখন জলাবদ্ধতা নেই। এই এলাকার মানুষ উন্নত জীবন পাচ্ছে। তারাবর কারণে আশাপাশের ইউনিয়নে জলাবদ্ধতা দূর হয়েছে। তারাব এগিয়ে যাচ্ছে। এখানে আমি বহু উন্নয়ন করেছি।
তারাব পৌরসভার মেয়র হাছিনা গাজী বলেন, মেয়র হিসাবে আমার দায়িত্ব নেওয়ার আগে তারাব পৌরসভা অবহেলিত ছিলো। আমি মেয়র হিসাবে দায়িত্ব নেওয়ার পরে তারাব পৌরসভা এখন অবহেলিত নয়। গ্রাম শহর হয়েছে। প্রত্যেকটা এলাকায় রাস্তা করে দিয়েছি। পৌর শিশু পার্ক করেছি। আধুনিক অডিটোরিয়ার করেছি। হাসপাতাল করেছি। মা ও শিশুরা বিনামূল্যে চিকিৎসা পাচ্ছে। নাগরিক সেবার মান উন্নত হচ্ছে।
তিনি আরও বলেন, এটা জনকল্যাণ মুখী বাজেট। এবার বাজেটের আকার বাড়ছে। তারাব পৌর এলাকার কোন কাজ বাদ থাকবে না। চাঁদাবাজ,মাদক সন্ত্রাসীদের স্থান তারাবতে হবে না। পরে হাসিনা গাজী বাজেট ঘোষণা করেন।

স্পন্সরেড আর্টিকেলঃ