১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, সকাল ৭:৩৭

তাদের মনোনয়ন যুদ্ধ

নবকুমার:

গোলাকান্দাইলে শুরু হয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন যুদ্ধ । ক্ষমতাসীন দলের তিনজন হেভিওয়েট নেতা মাঠে রয়েছে। দলের প্রতি তাদের আনুগত্য আছে। স্থানীয় সংসদ সদস্য ,বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকের সাথেও তাদের সু সম্পর্ক রয়েছে। মন্ত্রীর বাসা এসে তারা মন্ত্রীর দোয়া নিচ্ছে। এছাড়া করছে লবিং ,গণসংযোগ। সুত্রের খবর কেউ কেউ ওয়ার্ড সভাপতি সেক্রেটারীকে ম্যানেজ করার চেষ্টা করছে। মনোনয়ন প্রত্যাশীরা হলেন গোলাকান্দাইল ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মনজুর হোসেন ভুঁইয়া , নারায়ণগঞ্জ জেলা পরিষদ সদস্য ও রূপগঞ্জ উপজেলা যুবলীগ সভাপতি কামরুল হাসান তুহিন, রূপগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক নাঈম ভুঁইয়া। মনজুর হোসেন ভুঁইয়া ও তুহিনের বাড়ি একই গ্রাম হোড়গাঁওতে। আর নাঈম ভুঁইয়ার বাড়ি মাওনা এলাকায়। ইউনিয়নের দুই অংশ থেকে তিন জন মনোনয়ন প্রত্যাশী। বৃহৎ একটি অংশ থেকে মনোনয়ন প্রত্যাশী নাইম। স্বেচ্ছাসেবকলীগ নেতাকর্মীরাও তার পক্ষে কাজ করছে। ওই সব ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি -সেক্রেটারীরা কি করবে তা এখন দেখার অপেক্ষা। তাছাড়া তার শশুর বাড়ি মন্ত্রীর বাড়ির এলাকায়। অপর দিকে জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাইয়ের আত্মীয় মনজুর হোসেন। তিনি কি আত্মীয়র বাইরে গিয়ে গ্রামের অন্য কাউকে সমর্থন করবেন ? তাছাড়া মন্ত্রীর সাথেও মনজুর সু সম্পর্ক আছে। তার বাবাও ছিলেন ও ইউনিয়নের চেয়ারম্যান।

অপর দিয়ে রূপগঞ্জ উপজেলা যুবলীগ সভাপতি কামরুল হাসান তুহিন মন্ত্রীর ঘনিষ্ট হিসেবে পরিচিত। মন্ত্রী তাকে জেলা পরিষদ সদস্য বানিয়েছে। বানিয়েছে উপজেলা যুবলীগ সভাপতি। যুবলীগ নেতাকর্মীরাও তার পক্ষে কাজ করছে।

এ ইউনিয়নে চেয়ারম্যান নিয়ে নানা কথা হচ্ছে। হচ্ছে নানা বিশ্লেষণ । এখানে একক প্রার্থী বেচে নেওয়া এখন কঠিন কাজ বলে মনে করছে রাজনৈতিক বিশ্লেষকরা। তবে নেতাদের মধ্যে দ্বন্দ্ব নেই। আছে শুধু প্রতিযোগিতা। গত নির্বাচনে এ ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী থাকলেও এবার বিদ্রোহী থাকার সম্ভাবনা কম।

মনোনয়ন প্রত্যাশীদের ব্যাপারে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক জানান, তৃণমূল আওয়ামী লীগ যাকে বেশি সমর্থন করবে সেই আমার সমর্থন পাবে। জননেত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবেন সেই আমার প্রার্থী।

উল্লেখ্য গোলাকান্দাইল ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর। ভোট গ্রহণ ১১ নভেম্বর।

স্পন্সরেড আর্টিকেলঃ