৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, বুধবার, সকাল ৭:১৮

ডেমরাতে ১৩ জনকে কারাদন্ড

সংবাদচর্চা রিপোর্ট:

রাজধানীর ডেমরাতে বিষাক্ত সীসা উৎপাদনকারী অবৈধ ভাট্টি ও ব্যাটারি রিসাইকেলিং কারখানায় অভিযান পরিচালনা করেছে র‌্যাব -১১। অভিযানে পরিবেশের জন্য মারাত্মক ক্ষতিকর বিষাক্ত সীসা উৎপাদন ও অনুমতিবিহীন ব্যাটারী রি-সাইকেলিং কারখানায় সঠিক বায়ু ও বর্জ্য ব্যবস্থাপনা না থাকার অপরাধে ভ্রাম্যমাণ আদালত ১৩ জন ব্যক্তিকে প্রত্যেককে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড সাজা প্রদান করেছে ।

গত ১৮ জুলাই তাদের সাজা দেওয়া হয়। এসময় ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে বিষাক্ত সীসা উৎপাদনকারী অবৈধ ভাট্টি ও অনুমতিবিহীন ব্যাটারি রিসাইকেলিং কারখানাকে মাটির সাথে গুঁড়িয়ে দেওয়া হয়।

সোমবার ( ১৯ জুলাই) র‌্যাব ১১- এর মিডিয়া অফিসার (আদমজীনগর, নারায়ণগঞ্জ) লেঃ কমান্ডার মাহমুদুল হাসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়েছে ।

তিনি জানান ডেমরা থানার ধার্মিকপাড়া, মাতুয়াইল, শরীফপুর, কোনাপাড়া এলাকায় গড়ে উঠা বিষাক্ত সীসা উৎপাদনকারী একাধিক অবৈধ ভাট্টি ও ব্যাটারি রিসাইকেলিং এর প্রতিষ্ঠান রয়েছে। র‌্যাব ফোর্সেস সদর দপ্তর ও পরিবেশ অধিদপ্তরের সহযোগিতায় র‌্যাব-১১ কর্তৃক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

সাজাপ্রাপ্তরা হলেন, মোঃ সালাউদ্দিন (৬০), মোঃ শফিক (৪৫), মোঃ বাবুল মাঝি (৩২), মোঃ সজিব (২৬), মোঃ জাকির হোসেন (৩৮), রাজীব ব্যাপারী (৩২), এনামুল (৩০), সোহেল (৩৫), মোঃ শহিদুল (৩৮), মোঃ কামাল (৪৫), মোঃ মোজাফফর হোসেন (৫৫), মোঃ স্বপণ (২৬), মোঃ কুদ্দুস ফকির (৩০)।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!

স্পন্সরেড আর্টিকেলঃ