আজ রবিবার, ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ট্রিবেনি খালের সরকারি কাজে বাধার অভিযোগ

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জের বন্দরে সিটি করপোরেশনের ট্রিবেনি খালের সরকারী কাজে বাধা ও হামলার অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় বন্দর থানা এবং সিটি করপোরেশনের মেয়র বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, স্থানীয় একটি দুষ্কৃতিকারী চক্র খাল বাধের নির্মাণ সামগ্রী লুট এবং নিয়োজিত কর্মচারীদের উপর হামলা চালিয়েছে। এতে প্রকল্পের ৪ শ্রমিক আহত হয়। এই ঘটনায় এখনো পর্যন্ত দুজনকে সনাক্ত করা গেছে। তারা হলো, বন্দরের রুপালি এলাকার মহিউদ্দিনের ছেলে সিয়াম (১৬) এবং একই এলাকার আলাউদ্দিনের ছেলে ফকির উল্লাহ ফকির (৪২)।

অভিযোগ রয়েছে, ফকির উল্লাহ ফকির চিহ্নিত মাদক সেবী। আর সিয়াম ও তার সহযোগিরা এলাকায় কিশোরগ্যাং গ্রুপের সদস্য হিসেবে পরিচিত। তারা মাদক কারবার সহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত বলে জানা গেছে।

থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা যায়, বন্দরের রুপালি এলাকায় ট্রিবেনি খালের বাধ এবং উন্নয়ন কাজ করাচ্ছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। এতে সিয়াম, ফকির উল্লাহ ফকির এবং তাদের সহযোগিরা বিভিন্ন ভাবে বাধা বিঘ্ন সৃষ্টি করে আসছে। গত মঙ্গলবার (৩০ মে) দুপুরে তারা দলবল নিয়ে এসে টেন্ডারকৃত মালামাল থেকে প্রায় ১৫ বস্তা সিমেন্ট জোরপূর্বক নিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় নির্মাণকারী প্রতিষ্ঠানের লোকরা এসে বাধা দেয়। পরে দুষ্কৃতিকারীরা তাদের নানা ধরনের ভয়ভীতি ও হুমকি দিয়ে সিমেন্ট রেখে চলে যায়। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তারা ধারালো ছুরি ও কাটাতার নিয়ে এসে নির্মাণ শ্রমিকদের উপর অতর্কিত হামলা চালায়। এতে ৪জন শ্রমিক রক্তাক্ত হয়। এসময় হামলাকারীরা শ্রমিকদের মালামালের ব্যাগের তালা ভেঙ্গে নগদ টাকাসহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিদর্শন করেন এবং আলামত সংগ্রহ করে নিয়ে যান। এর কিছুক্ষন পর পূনরায় হামলা চালিয়ে শ্রমিকদের আহত করা হয়। এতে সিটি করপোরেশনের ওই প্রকল্পের কাজে ব্যঘাত ঘটে চলেছে। নিরাপত্তাহীনতায় ভুগছেন নির্মান শ্রমিক এবং ঠিকাদারী প্রতিষ্ঠানও।

জানতে চাইলে বন্দর থানার এসআস মো. শওকত দৈনিক সংবাদচর্চাকে বলেন, ‘একটি মোবাইল চুরিতে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত। খবর পেয়ে সেখানে গিয়েছি কিন্তু অভিযুক্ত কাউকে পাওয়া যায়নি। তারা পলাতক আছে। অভিযুক্তদের আইনের আওতায় আনার চেষ্টা করছি।’

স্পন্সরেড আর্টিকেলঃ