আজ রবিবার, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

জেলা আ.লীগের সম্মেলন,নেতাকর্মীরা উৎফুল্ল

নবকুমার:

নারায়ণগঞ্জ জেলার রাজনীতিতে রূপগঞ্জ উপজেলার গুরুত্ব অনেক। আন্দোলন, সংগ্রামে রূপগঞ্জ থেকে নেতাকর্মীরা গর্জে ওঠে। আওয়ামী লীগ, বিএনপি জেলার রাজনীতিতে রূপগঞ্জকে বাড়তি গুরুত্ব দিয়ে আসছে। এবারের সম্মেলনে শাসক দল কি করে সেটা দেখার অপেক্ষা। ইতোমধ্যে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন সফল করার লক্ষ্যে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আজ জেলা আওয়ামী লীগের সম্মেলন । রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নেতৃত্বে রূপগঞ্জ থেকে কয়েক হাজার নেতাকর্মী সম্মেলনে যোগদান করবে। সড়ক ও নৌ পথে নেতাকর্মীরা সম্মেলনে আসছে। সুত্রের খবর ৫ টির বেশি জাহাজ ভাড়া করা হয়েছে। সড়ক পথে বাস দেওয়া হয়েছে। গতকাল রূপসী গাজী ভবনে সম্মেলনের প্রস্তুতি সভা হয়েছে। এসময় রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ,বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান ভুঁইয়া, আড়াইহাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান মুজাহিদুল ইসলাম হেলো সরকারসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। রূপগঞ্জের ৭ টি ইউনিয়ন ও ২ টি পৌরসভার জনপ্রতিনিধি ও দলীয় নেতাকর্মীরা সম্মেলনে যোগদান করবে।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সেক্রেটারী নির্বাচন নিয়ে দলের ভেতরে বাইরে অনেক কথা এবং বিচার, বিশ্লেষণ হচ্ছে। সুত্রের খবর সভাপতি পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন আব্দুল হাই, মেয়র সেলিনা হায়াত আইভী, এমপি শামীম ওসমান , আরজু ভুঁইয়া। সাধারণ সম্পাদক পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন আবু হাসনাত শহীদ বাদল, এড.আনিছুর রহমান দিপু, এমপি নজরুল ইসলাম বাবু।

সবকিছু দলীয় সভানেত্রী শেখ হাসিনার উপর নির্ভর করছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে চাইবেন সেই সভাপতি, সেক্রেটারী হবে।

তৃণমূল থেকে নবীন -প্রবীনের সমন্বয়ে জেলা আওয়ামী লীগের কমিটি গঠনের দাবি উঠছে। সাবেক ছাত্রলীগ, যুবলীগ নেতারা দলীয় পদের অপেক্ষায়।

এছাড়া রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গাজী গোলাম মর্তুজা পাপ্পা জেলা আওয়ামী লীগের সম্মেলন সফল করার লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি শেষ করেছে। তিনি সম্মেলনের সফলতা কামনা করেছেন। তার সমর্থকরাও প্রস্তুতি সম্পন্ন করেছে।

দলের সংশ্লিষ্টরা জানিয়েছেন, দীর্ঘদিন পর জেলা আওয়ামী সম্মেলন অনুষ্ঠিত হওয়ায় আওয়ামী লীগও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বেশ উৎফুল্ল। তারা দলের ত্যাগী নেতাদের মূল্যায়ন করার দাবি করেন।

স্পন্সরেড আর্টিকেলঃ