আজ বৃহস্পতিবার, ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

‘জাকির খানকে ধরিয়ে দিয়েছে বিএনপির একজন নেতা’

স্টাফ রিপোর্টার :
বিএনপির একজন নেতা মামলা থেকে বাঁচতে ছাত্রদল নেতা জাকির খানকে ধরিয়ে দিয়েছে বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। গতকাল বিকেল ৩টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবে অনুষ্ঠিত এক জরুরী সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
শামীম ওসমান বলেন, বেশকিছুদিন আগে নারায়ণগঞ্জে বিএনপির একটি আন্দোলন হয়েছিল। গোলাগুলি এবং পুলিশের উপর স্বশস্ত্র হামলাও হয়েছিল। সেই হামলার মামলা থেকে বাঁচার জন্য তাদের মধ্যে একজন পুলিশ বা র‌্যাবকে ছাত্রদলের সাবেক নেতা জাকির খান কোথায় থাকে, ঠিকানা দিয়ে দেয়। এ হলো তাদের অবস্থা।
এই সংসদ সদস্য বলেন, তারা নাকি জিয়াউর রহমানের ম্যুরাল ভাঙ্গা বিষয়ে আমাকে দায়ী করেছে। একজন সাংবাদিকের প্রশ্নে প্রথম আমি অবগত হই। আমি এই বিষয়ে কোনো মন্তব্য করতে চাইনি। যারা দায়ী করছে তাদেরকে আমি ওই পর্যায়ের নেতা বলে মনে করিনা।
তিনি আরও বলেন, এরা বোমা হামলা করে আমাকে মেরে ফেলতে চেয়েছিল, এরাই ক্ষমতায় এসে আমার দাদার বাড়ি বায়তুল আমানে ভাঙ্গচুর করে। যেখানে প্রথম আওয়ামী লীগের সৃষ্টির প্রথম মিটিং হয়। তৎকালিন গোয়েন্দা সংস্থা ঘেরাও করে ফেলোয় পরে পাইকপাড়া মিউচাল ক্লাবে দ্বিতীয় মিটিং হয়। সিদ্ধান্ত কিন্তু বায়তুল আমানেই হয় যে, আওয়ামী লীগ প্রতিষ্ঠা করবো। এরপর এর আনুষ্ঠানিক ঘোষণা হয় ঢাকা রোজ গার্ডেনে। এই বাড়িতে স্বাধীনতার ঘোষণা পত্রের খসড়া করা হয়।
শামীম ওসমান বলেন, এ ধরণের মিথ্যা বা অশান্তির রাজনীতি যারা করতে চায় আপনারা অন্য এলাকায় গিয়ে চেষ্টা করুন। নারায়ণগঞ্জে কইরেন না কারণ মানুষের ধর্যের বাধ ভাঙ্গছে। গত ৩-৪ মাস আগে তারা পুলিশের উপর যেভাবে হামলা করেছে, এখানো চার্জশীট দিচ্ছে না যদিও প্রধানমন্ত্রী সংসদ সদস্যদের দায়িত্ব দিয়েছেন জনগণের উপর হামলার বিষয়ে দেখার জন্য। আমরা ওইভাবে দেখতে চাই না। চাই সবাই শুধরাক। তারপরও যখন খেলা হচ্ছে একটা সময় আমাদেরও দেখতে হবে। সেটা আপনাদের জন্য মঙ্গল জনক হবে না।

স্পন্সরেড আর্টিকেলঃ