আজ মঙ্গলবার, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

‘চ্যালেঞ্জ মোকাবেলার জন্য প্রস্তুত থাকবে’

সংবাদচর্চা রিপোর্ট:

রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি , বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, আওয়ামী লীগ গণমানুষের দল। জননেত্রী শেখ হাসিনার সরকার ব্যবসা বান্ধব সরকার। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। বঙ্গবন্ধুর কন্যাকে আমরা আবার প্রধানমন্ত্রী নির্বাচিত করবো। সবাই চ্যালেঞ্জ মোকাবেলার জন্য প্রস্তুত থাকবে।
তিনি বলেন, রূপগঞ্জ এগিয়ে যাচ্ছে। আমরা যা চেয়েছি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রূপগঞ্জে সবই দিয়েছে। আগামী ২ ফেব্রুয়ারী মাননীয় প্রধানমন্ত্রী আমাদের রূপগঞ্জে আসবে পাতাল রেল নির্মাণ কাজের উদ্বোধন করতে। আমরা নেত্রীকে দেখিয়ে দেবো রূপগঞ্জের মাটি শেখ হাসিনার ঘাঁটি, রূপগঞ্জের মাটি আওয়ামী লীগের ঘাঁটি। আমরা নেত্রীকে বরণ করে নেওয়ার জন্য প্রস্তুত আছি। প্রধানমন্ত্রীর আগমন ঘিরে রূপগঞ্জে এখন উৎসবের আমেজ।
গতকাল মঙ্গলবার বিকেলে পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি) মাসব্যাপী ২৭তম আন্তর্জাতিক বাণিজ্য মেলার সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এসময় বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি, এমপি, এফবিসিসিআই’র সি. সহ- সভাপতি মোস্তফা আহমেদ, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: হাফিজুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ব্যবসায়ীদের উদ্দেশে বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, এবার মেলা অনেক ভালো হয়েছে। প্রচুর ক্রেতা-বিক্রেতা মেলায় এসেছে। সবাইকে আমি ধন্যবাদ জানাই।
মন্ত্রী আরও বলেন, পণ্য বহুমুখীকরণ করে দেশের চাহিদা মিটিয়ে রফতানির বাজার সম্প্রসারণের করতে হবে । চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত থাকতে হবে। সেদিকে লক্ষ্য রেখে দক্ষ মানবসম্পদ তৈরি করাই আমাদের লক্ষ্য হওয়া উচিত। বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরাধিকার, বিশ্ববরেণ্য নেতা ও মানবতার জননী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জাতির পিতার স্বপ্নকে বাস্তবে রূপায়ণের লক্ষ্যে জাতিকে ঐক্যবদ্ধ করে শিল্পসমৃদ্ধ উন্নত সোনার বাংলা গড়ার পথে অগ্রসর হচ্ছেন। এ লক্ষ্যে তিনি রূপকল্প ঘোষণা করে বাংলাদেশকে সমৃদ্ধির কাঙ্খিত গন্তব্যে নিয়ে যেতে নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। করোনা মহামারীর সময়ে মাননীয় প্রধানমন্ত্রীর সঠিক ও সময়োপযোগী সিদ্ধান্তের কারণেই দেশ এক মহাবিপর্যয়কে কাটিয়ে উন্নত বিশ্বের দিকে এগিয়ে যাচ্ছে।

স্পন্সরেড আর্টিকেলঃ