আজ রবিবার, ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

`চালের কোন অভাব নেই’

সংবাদচর্চা রিপোর্ট

বাংলাদেশে চালের কোন অভাব নেই। বর্তমানে সর্বকালের সবর্চ্চ সরকারি মজুদ আমদানি হলে আছে বলে জানিয়েছেন খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জের চাষাড়ায় দেশব্যাপী খাদ্য বান্ধব কর্মসূচি ও ওএমএস কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্যে তিনি একথা জানান।
খাদ্য মন্ত্রী বলেন, বাংলাদেশে চালের কোন অভাব নাই। আমি গেরান্টি দিয়ে বলতে পারি দেশে চালের অভাব নাই এবং বর্তমানে সব কালের সব শ্রেষ্ঠ সরকারি মজুদ আমদানি হলে আছে। যার কারণ আমরা এতো চাল দিতে পারছি। তিনি বলেন, খাদ্য বান্ধব কর্মসূচিতে এক লাখ ৬০ হাজার মেট্রিকটন ও ওসমএসএ এক লক্ষ ২৫ হাজার মেট্রিকটন করে চাল প্রতিমাসে আমরা মার্কেটে ছাড়ছি।
মন্ত্রী বলেন, বৈশিক কারনে এ বছর ৮১৩ থেকে বাড়িয়ে দুই হাজার ৩৬০ জন ডিলার নিয়োগ করা হয়েছে। আগে তারা এক টন করে চাল পেত এখন তাদের জন্য দুই টন করে মার্কেটে ছাড়া হয়েছে। তার কারণ হলো যারা এ চাল পাবে তাদের যেন বাজারে যেত না হয়। তাছাড়া ডিলারদের বলা হয়েছে যদি তাদের কাছে ৫০ কেজি চালও অবশিষ্ট থাকে তাহলেও ভোক্তাদের দিতে হবে।
চাল ব্যবসায়ীদের হুঁশিয়ারী দিয়ে খাদ্য মন্ত্রী বলেন, কোনো ব্যবসায়ী চাল নিয়ে খেলতে যাবেন না। আমরা কিন্তু প্রস্তুত আছি। যারা বিশৃঙ্খলা করে তারা দেশকে ভালো বাসে না।
উদ্বোধনী অনুষ্ঠানে খাদ্য মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা সহ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার গোলাম মোস্তাফা রাসেল, জেলা খাদ্য অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্পন্সরেড আর্টিকেলঃ