আজ সোমবার, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

গাজীকে সম্মাননা দিতে বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

টি.আই.আরিফ

এগিয়ে যাচ্ছে গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, বাড়ছে গুরুত্ব। প্রমাণ দিচ্ছে কাজে। তাই তো দলনেত্রীও তাকে ডাকে। গতকাল আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে সম্মাননা প্রদান করেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, এমপি। মঙ্গলবার ১৪ ফেব্রুয়ারি দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বস্ত্র দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বস্ত্র ও পাটমন্ত্রী গাজীকে দিয়ে এই সম্মাননা সনদ প্রদান করান। বস্ত্র খাতে বিশেষ অবদান রাখা প্রতিষ্ঠান এই সম্মাননা পেয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে গাজীকে সম্মাননা বিতরণ করার নির্দেশ দেন। অনুষ্ঠান চলাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমি নিজে অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারলাম না সরাসরি, তবে ডিজিটাল পদ্ধতিতে উপস্থিত আছি। আমি বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক এমপিকে আমার পক্ষ থেকে এ সম্মাননা প্রদানের জন্য অনুরোধ জানাচ্ছি’। পরে মন্ত্রী ১০টি প্রতিষ্ঠান প্রধানকে সম্মাননা প্রদান করেন। তার মধ্যে সম্মাননা গ্রহণ করেন নিট পণ্য প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিকেএমইএ) নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম। এই অনুষ্ঠানে সভাপতিত্বে করেন বস্ত্র ও পাটমন্ত্রী ।

এসময় শ্রম ও কর্মসস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান,এমপি, বস্ত্র ও পাট সচিব মোঃ আব্দুর রউফ, তারাব পৌরসভার মেয়র হাছিনা গাজী উপস্থিত ছিলেন।
জাতীয় বস্ত্র দিবস ২০২২ উদযাপন এবং ৬টি টেক্সটাইল শিক্ষা প্রতিষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এমপি। তিনি বলেন, ঢাকাই মসলিনের হৃত গৌরব ফিরিয়ে আনা সম্ভব হয়েছে। বাংলাদেশের তৈরি পোশাকের নতুন বাজার অনুসন্ধান করুন। বিদেশনির্ভর না হয়ে নিজের দেশে নিজেরাই যাতে উৎপাদন করতে পারি, সেদিকে আমরা বিশেষ নজর দেই।
প্রধানমন্ত্রী আরও বলেন, দক্ষ জনবল তৈরী করা আমাদের সবচেয়ে বড় লক্ষ্য । আমাদের যুব সমাজ অত্যন্ত দক্ষ। তাঁত শিল্প আমাদের একটা ঐতিহ্য। তারাবতে ঢাকাই মসলিন হাউজ স্থাপন করা হয়েছে। পাট পরিবেশবান্ধব পণ্য। নতুন পণ্য উৎপাদন করতে হবে,নতুন নতুন বাজার ধরতে হবে।
অনুষ্ঠানে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেন, আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। তিনি আমাকে সবই দিয়েছেন। বস্ত্র ও শিল্পখাতের প্রধান পৃষ্ঠপোষক জননেত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। করোনার সময় শিল্পকারখানা খোলা রাখা মাননীয় প্রধানমন্ত্রীর সাহসী সিদ্ধান্ত ছিলো। বৈদেশিক মুদ্রা সাশ্রয় করতে চাচ্ছে সরকার।
তিনি আরও বলেন , সারাদেশে বস্ত্র শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে। যুবকদের কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে। সহায়তা দিয়ে যাচ্ছে বস্ত্র ও পাট মন্ত্রণালয় । বস্ত্র খাতের উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে।

স্পন্সরেড আর্টিকেলঃ