৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, সন্ধ্যা ৭:১৪

গাছ কেটে রাস্তায় ফেলে ডাকাতি,গ্রেপ্তার ৫

সংবাদচর্চা রিপোর্ট:

ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় ধারালো অস্ত্রসহ সংঘবদ্ধ ডাকাত চক্রের ৫ সদস্য’কে হাতে-নাতে গ্রেফতার করা করেছে র‌্যাব-১১। ২৯ জুলাই গভীর রাতে নারায়ণগঞ্জের বন্দরের লাঙ্গলবন্দ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করা হয় । এ সময় তাদের দখল হতে ১টি চাপাতি, ১টি ধারালো ছুরি, ১টি হাতুড়ি, ১টি বড় করাত, ১টি টর্চ লাইট এবং ডাকাতির কাজে ব্যবহৃত ১টি সিএনজি জব্দ করা হয়।

গ্রেফতারকৃত ডাকাত দলের সদস্যরা হলেন বন্দরের মোঃ রুবেল (২৬) (পিতা- তালেব মিয়া), মোঃ রুবেল (২৪), মোঃ ফরহাদ (১৯), পটুয়াখালীর মোঃ শামীম (২৮), মুন্সীগঞ্জের মোঃ হোসেন রবি (২২)।
র‌্যাব ১১- এর মিডিয়া অফিসার (আদমজীনগর, নারায়ণগঞ্জ) লেঃ কমান্ডার মাহমুদুল হাসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়েছে ।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, গ্রেফতারকৃত আসামীরা সংঘবদ্ধ ডাকাত চক্রের সক্রিয় সদস্য। এই সংঘবদ্ধ ডাকাত চক্রটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচলকারী গাড়ীসমূহকে টার্গেট করে তাদের ডাকাতি কার্যক্রম চালিয়ে আসছিল। গভীর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চলাচল করার সময় নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন নির্জন স্থানে গাছ কেটে রাস্তায় ফেলে ব্যারিকেড সৃষ্টি করে গাড়ী থামায় এবং ধারালো অস্ত্র প্রদর্শন করে জনমনে ভয়ভীতি ও আতঙ্ক সৃষ্টি করে সাধারণ লোকজনদের জিম্মি করে ডাকাতি করে সিএনজিযোগে দ্রুততার সাথে ঘটনাস্থল হতে পালিয়ে যায়। দুষ্কৃতিকারী ডাকাত দলের সদস্যরা ডাকাতি করতে গিয়ে জনসাধারণকে মারধর, ছুরিকাঘাত ও গাড়ি ভাংচুরসহ গুরুতর জখম করে থাকে। দীর্ঘদিন দিন ধরে তারা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় তাদের অন্যান্য সহযোগীদের নিয়ে ডাকাতি করে আসছিল। ডাকাতি সংক্রান্ত এই সকল তথ্যের ভিত্তিতে নিবিড় গোয়েন্দা অনুসন্ধানের মাধ্যমে উক্ত সশস্ত্র ডাকাত দলকে সনাক্ত করে র‌্যাব। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

স্পন্সরেড আর্টিকেলঃ