আজ মঙ্গলবার, ২৫শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

খালেদার প্যারোলের কথা ভাবছে পরিবার

অনলাইন রিপোর্ট:

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য মুক্তি চেয়ে বিশেষ আবেদনের কথা ভাবছেন তার স্বজনরা। শুক্রবার (২৪ জানুয়ারি) খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎশেষে সেজ বোন সেলিমা ইসলাম সাংবাদিকদের এ কথা জানান। খালেদা জিয়া প্যারোল নিতেও রাজি আছেন এই অবস্থায়।

পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে কোনো আবেদন করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা এখনো কোনো আবেদন করিনি। ওনার যে অবস্থা, তাতে ওনাকে দ্রুত মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার বন্দোবস্ত করতে হবে। শরীর তো খুবই খারাপ। তার ডায়াবেটিকস আজকেও ১৫ তে। এভাবে কতদিন চলবে? এ হাসপাতালে তো ১ বছরের কাছাকাছি সময় রয়েছেন। তার শরীরের কোনো উন্নতি হচ্ছে না। বরং দিন দিন অবনতি হচ্ছে। এজন্য আমরা চাই ওনাকে উন্নত হাসপাতালে চিকিৎসা করাতে।’

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে সরকার আইনের কথা বলছেন এই ক্ষেত্রে পরিবারের পক্ষ থেকে বিশেষ কোনো আবেদন করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা ভাবছি আবেদন করব। তবে এটা এখনো ঠিক করিনি। কারণ, তার শরীরে যে অবস্থা, এই অবস্থায় বেশি দিন থাকলে তাকে জীবিত বাসায় নিয়ে যেতে পারব না।’

এর আগে বিকাল ৩ টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে প্রবেশ করেন পরিবারের সদস্যরা। সঙ্গে নিয়ে যান বাসায় রান্না করা খাবার ও কিছু ফলমূল।

সেলিমা ইসলাম ছাড়াও ছোট ভাই শামীম ইস্কান্দার, তার স্ত্রী কানিজ ফাতেমা ও ছেলে অভিক ইস্কান্দার, সাইদ ইস্কান্দারের স্ত্রী নাসরিন ইস্কান্দার এবং আরাফাত রহমান কোকোর শ্বাশুড়ি ফাতেমা রেজা হাসপাতলে আসেন। তবে সাক্ষাৎকারের তালিকায় নাম না থাকায় ফাতেমা রেজাকে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে দেওয়া হয়নি।

স্পন্সরেড আর্টিকেলঃ