আজ রবিবার, ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

কেজরিওয়াল বিনামূল্যে বিদ্যুৎ দেবে

অনলাইন ডেস্ক:

ভারতের গুজরাট রাজ্যে এবার দিল্লি মডেলে সরকার চালানোর ডাক দিলেন আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল। গুজরাটে বিধানসভা নির্বাচন সামনে রেখে দিল্লির এই মুখ্যমন্ত্রী বলেছেন, রাজ্যটিতে আম আদমি পার্টি ক্ষমতায় এলে বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ করা হবে।

গতকাল রবিবার এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি। শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থান ও বিদ্যুতের মতো বিষয়গুলোর উপর জোর দিয়ে কেজরিওয়াল আরও বলেন, ক্ষমতায় এলে তিন মাসের মাসের মধ্যে বিনামূল্যে বিদ্যুতের ব্য়বস্থা করবো। যুবকদের জন্য কর্মসংস্থান, বেকারভাতার ব্যবস্থা হবে। দিল্লি মডেলে গুজরাটের গ্রামে স্কুল, হাসপাতাল তৈরি হবে।

আম আদমি পার্টির এই নেতা বলেন, গুজরাটের মানুষ দুর্ভোগে রয়েছে। বিল অনেক বেশি। আমরা দিল্লিতে বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ করেছি। সম্প্রতি পাঞ্জাবের প্রায় ২৫ লাখ পরিবার বিনামূল্যে বিদ্যুৎ পেয়েছে। শিগগিরই পাঞ্জাবের মোট ৫১ লাখ পরিবার বিনামূল্যে বিদ্যুৎ পাবে।
কেজরিওয়াল বলেন, মাত্র কয়েক বছরে দিল্লিতে ১২ লাখ কর্মসংস্থানের ব্যবস্থা করেছি আমরা। গুজরাটেও কর্মসংস্থানের ব্যবস্থা করব। যতদিন কাজ না মিলছে, বেকার যুবক-যুবতীরা মাসে তিন হাজার টাকা বেকারভাতা পাবেন।

উল্লেখ্য, চলতি বছরের শেষে গুজরাটে বিধানসভা নির্বাচন। মোদীর এই রাজ্যে ১৯৯৮ থেকে টানা ক্ষমতায় রয়েছে বিজেপি। সেখানে প্রধান বিরোধী দল কংগ্রেস। সেই রাজ্যেই এবার ঝাড়ু-ঝড় তুলতে নামছে অরবিন্দ কেজরিওয়ালের দল।সূত্র : এই সময় ও দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস।

স্পন্সরেড আর্টিকেলঃ