আজ বৃহস্পতিবার, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

‘কারও সাথে মিল নেই’

টি.আই.আরিফ

রূপগঞ্জে জাতীয় নির্বাচনের পুরোদমে প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ। মাঠে তৎপর ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নেতৃত্বে ঐক্যবদ্ধ রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। বিএনপিতে কোন্দল আর গ্রুপিং থামছে না। বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য কাজী মনিরুজ্জামান, মোস্তাফিজুর রহমান দীপু ভুঁইয়া আলাদা আলাদা দলীয় কর্মসূচি পালন করে আসছে। রূপগঞ্জ থানা বিএনপির আহবায়ক হুমায়ুন ও সদস্য সচিব বাচ্চু তারা দুইজন কখনো দীপু ভুঁইয়ার পক্ষে কখনো কাজী মনিরুজ্জামানের পক্ষে থাকে। এতে নেতাদের মধ্যে গ্রুপিং বেশি লক্ষ্য করা যাচ্ছে। কাজী মনিরুজ্জামানের প্রতিপক্ষ হয়ে উঠছে দীপু ভুঁইয়া। তবে কাজীর শীষ্যরাও থেমে নেই। বিএনপি থেকে বহিস্কৃত এড.তৈমূর আলম খন্দকারকে এলাকায় এসে ঘুরতে দেখা যাচ্ছে। তার অনুগতরাও সক্রিয়। এমন অবস্থায় আগামী নির্বাচনে রূপগঞ্জে আসনে বিএনপির ট্রাম্প কার্ড হতে পারে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব গোলাম ফারুক খোকন,জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত আহবায়ক আলহাজ¦ নাসির উদ্দিন।
আজ ৮ এপ্রিল রূপগঞ্জে বিএনপির দলীয় কর্মসূচি রয়েছে। বিএনপির কেন্দ্রীয় কমিটি এই কর্মসূচি সফল করার জন্য কাজী মনির,দীপু ভুঁইয়া, ফারুককে দায়িত্ব দিয়েছেন। সুত্রের খবর কাজী মনির ,দীপু ভুঁইয়া আজ আলাদা আলাদা এই কর্মসূচি পালন করবেন। তবে মাঠ ছাড়বে না আওয়ামী লীগ। এছাড়া রূপসী ইফতার পার্টি করবেন এড.তৈমূর আলম খন্দকার, বরপাতে এতিম শিশুদের নিয়ে ইফতার করবেন নাসির উদ্দিন।
নাম প্রকাশে অনিচ্ছুক গতকাল রূপগঞ্জ থানা বিএনপির এক নেতা সংবাদচর্চাকে জানান, আমাদের কারও সাথে মিল নেই। কাজী মনির ,দীপু ভুঁইয়া আলাদা কর্মসূচি পালন করে আসছে। আজকেও তাঁরা দুইজন আলাদা দলীয় কর্মসূচি পালন করবে। পূর্বাচলে অথবা দাউদপুরে তারা থাকবে।
গেল একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ ১ (রূপগঞ্জ) আসনে বিএনপি সমর্থিত প্রার্থী কাজী মনিরুজ্জামান তার নিজ ভোট কেন্দ্রে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী গোলাম দস্তগীর গাজীর কাছে পরাজিত হয় । এবার রূপগঞ্জ আসন থেকে ধীনের শীষ প্রতীকে কে নির্বাচন করবে তা নিয়ে কথা হচ্ছে । কে হবে বিএনপির প্রার্থী এখন পর্যন্ত পরিস্কার হয়নি। কাকে সামনে নিয়ে এগিয়ে যাবে রূপগঞ্জ থানা বিএনপি তা পরিস্কার করেনি দলটির নেতারা। তবে দলটির একাধিক নেতা নির্বাচন করতে ইচ্ছুক।

স্পন্সরেড আর্টিকেলঃ