আজ মঙ্গলবার, ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কাঞ্চনে ফসলি জমিতে বালু ভরাটের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার হাটাবো এলাকার তিন ফসলি কৃষি জমিতে জোরপূর্বক বালু ভরাট ও বাঁধ নির্মাণ করে প্রতিবন্ধকতা সৃষ্টি করার প্রতিবাদে কৃষক ও এলাকাবাসী মানববন্ধন করেছে। গত ১৮ ফেব্রুয়ারি শনিবার হাটাবো-ভুলতা গাউছিয়া সড়কের বাড়ৈপাড় এলাকায় তারা এ মানববন্ধন করে। মানববন্ধন পূর্বক প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন বাড়ৈপাড় এলাকার কৃষক আসলাম ভুঁইয়া। সভায় বক্তব্য রাখেন বাড়ৈপাড় এলাকার কৃষক মকবুল হোসেন, হাতেম আলী মোল্লা, শাহ আলম মিয়া, ছফু উদ্দিন মিয়া, মোঃ মঞ্জুর হোসেন, মোঃ রাজু মিয়া প্রমুখ।
সভায় বক্তারা বলেন, ইস্টউট কোম্পানি নামক একটি বেসরকারি আবাসন প্রকল্প দীর্ঘদিন ধরে স্থানীয় সন্ত্রাসীদের সহযোগিতায় কৃষকদের তিন ফসলি জমি জোরপূর্বক বালু ভরাট করছে। তারা অবৈধভাবে কৃষি জমিতে বাঁধ নির্মাণ করে সেচের পানি চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। তাতে উক্ত পাঁচটি মৌজার দেড় সহস্রাধিক বিঘা তিন ফসলি কৃষি জমিতে চাষাবাদ ব্যাহত হচ্ছে। এ নিয়ে কৃষকদের মধ্যে চাপা উত্তোজনা ও অসন্তোষ দেখা দিয়েছে।
পরে কৃষকরা ও এলাকাবাসী বিক্ষোভ মিছিল নিয়ে হাটাবো-ভুলতা গাউছিয়া সড়ক প্রদক্ষিণ করে।
এ ব্যাপারে অভিযুক্ত ইস্টউট সিটি আবাসন প্রকল্পের চেয়ারম্যান কামাল হোসেন তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, জমি ক্রয় করে বালু ভরাট করা হচ্ছে। ক্রয়কৃত জমিতে বালু ভরাটের জন্য বাঁধ নির্মাণ করতে হচ্ছে।

স্পন্সরেড আর্টিকেলঃ