১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, সোমবার, সন্ধ্যা ৭:৪৪

কলকাতার মেয়র মুসলমান

নিজস্ব প্রতিবেদক:

কলকাতার মেয়র পদে ফের ফিরহাদ হাকিমকেই দায়িত্ব দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। দলের ১৩৪ কাউন্সিলরকে নিয়ে বৈঠকে তাকেই মেয়র পদে নির্বাচিত করলেন তৃণমূলনেত্রী।

বৃহস্পতিবার মহারাষ্ট্র নিবাসে দলীয় বৈঠকে দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সি মেয়র হিসাবে ফিরহাদের নাম ঘোষণা করেন।

দক্ষিণ কলকাতা থেকে মেয়র নির্বাচন করায় উত্তর থেকে ডেপুটি মেয়র পদেও অতীন ঘোষকে নিয়ে এলেন মমতা। এর আগেও এ দায়িত্ব পালন করেছেন তিনি। পৌরসভার চেয়ারপারসন থাকছেন মালা রায়।
মেয়র ও মেয়র পরিষদ নির্বাচনের পাশাপাশি নবনির্বাচিত দলীয় কাউন্সিলরদের এদিন কড়া বার্তা দেন মমতা ব্যানার্জি। আগামী ৬ মাস পর কে কী কাজ করলেন, সেই রিপোর্ট নেবেন বলে জানান তিনি। এ সময় তৃণমূলনেত্রী বলেন, মানুষের স্বার্থে কাজ করাই নেতানেত্রীদের দায়িত্ব।

সাধারণ মানুষের মন জেতার ক্ষেত্রে একমাত্র হাতিয়ার উন্নয়ন। সেই হাতিয়ারকে কাজে লাগিয়ে জয়ের হাসি হেসেছে তৃণমূল।

তাই পরিষেবা দিয়ে ও উন্নয়নের কাজ আরও এগিয়ে নিতে হবে। সাংবাদিকদের বেশি বিবৃতি দিলাম অথচ কাজের কাজ করতে পারলাম না-এসব তৃণমূলে চলবে না। বিজেপিতে হয়।

তৃণমূলেরই মেয়র শোভন চট্টোপাধ্যায় ইস্তফা দেওয়ায় মমতার নির্দেশে ২০১৮ সালের ৩ ডিসেম্বর কলকাতা পৌরসভার দায়িত্ব নেন ফিরহাদ হাকিম। দ্বিতীয়বার মেয়র হয়ে ফিরহাদ হাকিম জানান, তিনি খাতাকলমে একজন মেয়র হতে পারেন, তবে আসলে তিনি কর্মী। তার কাজ নির্দেশকের কথামতো কাজ করা। আর তার নির্দেশক তৃণমূলনেত্রী মমতা ব্যানার্জি।

এ ছাড়া ফিরহাদ ২০১১ সাল থেকে রাজ্য বিধানসভার একজন বিধায়ক। তিনি রাজ্যের পরিবহন দপ্তরের মন্ত্রী হিসেবেও নিয়োজিত রয়েছেন।

স্পন্সরেড আর্টিকেলঃ