করোনা প্রতিরোধে প্রস্তুত জেলা প্রশাসন

67

সংবাদচর্চা রিপোর্ট

নারায়ণগঞ্জ জেলায় করোনা ভাইরাস মোকাবেলা ও ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য সরকারি ও বেসরকারিভাবে মোট ১৯০ জন চিকিৎসক ও ৩৫৩ জন নার্স ও ৬টি অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে । আক্রান্ত রোগীদর আইসোলেশনের জন্য পুরো জেলার বিভিন্ন হাসপাতালে মোট ১০২টি শয্যা রাখা হয়েছে ।

বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে জেলা তথ্য কর্মকর্তা সিরাজউদ্দোল্লা খান এসব তথ্য জানান। তিনি বলেন, সরকারি ভাবে ৩০শয্যা প্রস্তুত রাখা আছে। এসব রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য ৯০ জন ডাক্তার ও ১৭৩ জন নার্স প্রস্তুত রাখা আছে। এছাড়াও বেসরকারি ভাবে ৭২টি চিকিৎসা কেন্দ্র প্রস্তুত আছে। আর এসব কেন্দ্রে রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য ১০০ জন ডাক্তার ও ১৮০ নার্স প্রস্তুত আছে। তাছাড়া কোয়ারেন্টাইন সেল হিসেবে ম্যাজি৭স্ট্রেট ভবনে ১০০ শয্যা একটি সেল প্রস্তুত করা হয়েছে।

এ সময় সিরাজদ্দৌলা খান আরো বলেন, নারায়ণাগঞ্জে এ পর্যন্ত তিনজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে দুইজন ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছেন। অন্যজন ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে গত ১ মার্চ থেকে এই পর্যন্ত বিদেশ থেকে নারায়নগঞ্জ ফিরেছে ৫৯৬৮ জন। এদের মধ্যে ২৮০ জনের অবস্থান আমরা চিহ্নিত করতে পেরেছি ও তাদের সকলকে হোম কোয়ারেন্টাইনে রেখেছি। আরো বাকি বিদেশ ফেরত মানুষকে এখনো আমরা চিহ্নিত করতে পারি নাই কারন তারা পাসপোর্টে দেওয়া ঠিকানায় অবস্থান করছেন না।

এসআই/এসএমআর

For Advertisement:
01921400867
01981617415

সংবাদচর্চায় প্রকাশিত/প্রচারিত সংবাদ, ছবি, ভিডিও, তথ্য কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।