১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, সকাল ১০:১৮

করোনা মোকাবেলায় পুলিশ ভাইদের বিরাট অবদান রয়েছে:মন্ত্রী গাজী

সংবাদচর্চা রিপোর্ট: নারায়ণগঞ্জ -১ ( রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, আমরা পাকিস্থান পুলিশকে ঘৃণা করতাম। পাকিস্তান পুলিশ ছাত্রদের নাম শুনলেই পিটাইতো। ২৫ মার্চ রাতের পর থেকে বাঙালি পুলিশের প্রতি আমার ভালোবাসা জন্মে। তারা দেশের জন্য জীবন দিয়েছেন।

তিনি বলেন, করোনাভাইরাস মোকাবেলায় পুলিশ ভাইদের বিরাট অবদান রয়েছে। তারা সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে। মৃতব্যক্তিদের দাফন করেছে। তাদের অবদান ভুলবার নয়। সোমবার ( ১ মার্চ) নারায়ণগঞ্জ পুলিশ লাইন্সে পুলিশ মেমোরিয়াল ডে-২০২১ উদযাপন উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক এসব কথা বলেন।

মন্ত্রী বলেন , গাজী পিসিআর ল্যাব করার পর ফ্রন্ট ফাইটারদের আগে করোনার টেস্ট করা হলো। প্রথমে নারায়ণগঞ্জ জেলা পুলিশের ৪০ জন শনাক্ত হলো। এসপি সাহেব ভয় পেয়ে গেলো। আমরা তাদের কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করেছিলাম। র‌্যাব- অফিসে একই অবস্থা দেখলাম। ফ্রন্ট ফাইটারদের কারণে আমরা নিরাপদে আছি। ইউরোপ আমেরিকায় প্রতিদিন বহু লোক করোনায় মারা যাচ্ছে।

তিনি বলেন , প্রধানমন্ত্রীর সঠিক সিদ্ধান্তের ফলে আজকে আমরা টিকা পাচ্ছি।

গোলাম দস্তগীর গাজী বলেন, ডিসি সাহেবের কমকান্ড চমৎকার ছিলো। নারায়ণগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা বেশি ছিলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রচুর ত্রাণ সামগ্রী পাঠিয়েছে। সেই ত্রাণ নারায়ণগঞ্জবাসীর মধ্যে বিতরণ করেছেন ডিসি সাহেব। করোনাকালে নারায়ণগঞ্জে কেউ না খেয়ে মারা যায় নি। করোনায় যারা আক্রান্ত হয়ে মারা গেছে তাদের আত্মার মাগফেরাত কামনা করছি। পুলিশের প্রতি আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে। করোনাকালে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তিনি ভালো ব্যবস্থাপনা করেছেন। শিল্পপতিদের প্রণোদনা দিয়েছেন। তিনি কম সুদে ঋণের ব্যবস্থা করেছেন। বিদেশে অনেক মানুষ খাবার পায়নি। আজ আমার দেশে খাবারের অভাব হয়নি।

তিনি বলেন, নারায়ণগঞ্জ পুলিশ লাইন আগে কেমন ছিলো। আর এখন কেমন হয়েছে। আগে মাঠে পানি থাকতো এখন পানি থাকে না। বঙ্গবন্ধুর কন্যা পুলিশের কল্যাণে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ একদিন উন্নয়নশীল দেশে পৌছে যাবে। আমরা হয়ত দেখে যেতে পারবনা । বাবু ভাইরা দেখতে পারবেন। তখন আমাদের মনে রাখবেন। নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মো: জায়েদুল আলমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, নারায়ণগঞ্জ -৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, নারায়ণগঞ্জ -২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু, জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা: মোহাম্মদ ইমতিয়াজ, নারায়ণগঞ্জ পিবিআইয়ের পুলিশ সুপার মো: মনিরুল ইসলামসহ জেলা পুলিশের কর্মকর্তাবৃন্দ । এছাড়া কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। পরে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিতে অংশ নেয় অতিথিবৃন্দ।

স্পন্সরেড আর্টিকেলঃ