আজ শনিবার, ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

কমিটি গঠনে তোড়জোড়

টি.আই.আরিফ:

রাজধানীর অদূরে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগ ও বিএনপির কমিটিকে গুরুত্বপূর্ণ ইউনিট হিসেবে বিবেচনা করা হয়। তাই দলের হাইকমান্ডের নির্দেশে গতিশীল নেতৃত্ব তৈরি করতে কমিটি পুনর্গঠন প্রক্রিয়া শুরু হয়েছে। স্বল্প সময়ের মধ্যে নতুন কমিটি গঠনে চলছে তোড়জোড়। ইতিমধ্যে বিএনপি ও এর সহযোগী সংগঠনগুলোর আহবায়ক কমিটি গঠন করা হচ্ছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দায়িত্বশীল নেতাদের কমিটি গঠনের ব্যাপারে দিকনির্দেশনা দিয়েছেন। সুত্রের খবর জেলা বিএনপির কমিটি আগে হচ্ছে। জেলার পরে হবে মহানগর বিএনপির কমিটি । এদিকে কমিটি গঠনের প্রক্রিয়া শুরুর সঙ্গে গুরুত্বপূর্ণ পদ বাগিয়ে নিতে শুরু হয়েছে জোর তদবিরও।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি পদ নিয়ে দলের ভেতরে এবং বাইরে খেলা শুরু হয়েছে। দলীয় সুত্রের খবর জেলা বিএনপির সভাপতি পদ চাচ্ছেন জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ। অপরদিকে ভারমুক্ত হতে চাচ্ছেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক আলহাজ¦ নাসির উদ্দিন। তিনি অধ্যাপক মামুন মাহমুদকে ছাড় দিতে নারাজ। সভাপতি হওয়ার জন্য তারা দুইজন চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান জেলা বিএনপির সম্মেলন করার নির্দেশ দিয়েছেন। ভোটের মাধ্যমে সভাপতি- সেক্রেটারী নির্বাচিত হওয়ার কথা।

এসব ব্যাপারে নারায়ণগঞ্জ জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক আলহাজ¦ নাসির উদ্দিন বলেন, ভোটের মাধ্যমে সভাপতি- সেক্রেটারী নির্বাচিত হবে। কাজী মনিরুজ্জামান , তৈমূর আলম খন্দকার জেলা বিএনপির সভাপতি পদে আপাতত থাকছে না। এছাড়া যারা বিতর্কিত , যাদের কারণে দলের ভাবমূর্তি নষ্ট হয়েছে তাদেরকে কমিটিতে রাখা হবে না। ত্যাগী কর্মীরা জেলা বিএনপির পদ পাবে। তবে সভাপতি ও সেক্রেটারী পদ নিয়ে নানা বিশ্লেষণ চলছে। রূপগঞ্জ, আড়াইহাজার,সিদ্ধিরগঞ্জ, সোনারগাঁ,ফতুল্লা,সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির আহবায়ক কমিটি গঠন হয়েছে। ৪৫ দিনের মধ্যে ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন শেষ করে তাদেরকে থানা কমিটির সম্মেলনের তারিখ চূড়ান্ত করার নির্দেশ দেওয়া হয়েছে।
অপরদিকে ২০১৬ সালের ৯ অক্টোবর আব্দুল হাই কে সভাপতি ও ভিপি বাদল কে সাধারণ সম্পাদক নাসিক মেয়র আইভী কে সিনিয়র সহ সভাপতি করে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের কমিটি গঠন করা হয় । এর পরের বছর ২০১৭ সালের নভেম্বরে ৭৪ সদস্যের জেলা কমিটি অনুমোদন দেয়া হয়। ২০১৩ সালের ১১ সেপ্টেম্বর আনোয়ার হোসেনকে সভাপতি ও খোকন সাহা কে সাধারণ সম্পাদক করে মহানগর আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ