ওরা হ্যাকার

86

দেশের চলচ্চিত্র শিল্পকে ধ্বংস করার লক্ষ্যে চিত্র নায়ক-নায়িকা/অভিনেতা-অভিনেত্রীদের ফেসবুক আইডি হ্যাক করে ব্যক্তিগত চরিত্র হরণের চেষ্টা ও অবৈধ উপায়ে অর্থ আদায়কারী চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-২। গতকাল শুক্রবার মধ্যরাতে মহাখালী থেকে তাদের গ্রেফতার করা হয়। হ্যাকিং এ ব্যবহৃত সরঞ্জামাদী উদ্ধার হয়।

গ্রেফতারকৃতরা হলেন পাবনার চাটমহর থানার  হান্দীয়াল এলাকার  মীর গোলাম মাওলা ছেলে মীর মাসুদ রানা (৩৫), ময়মনসিংহের ত্রিশাল থানার মোক্ষপুর (সর্দার বাড়ী) এলাকার  খোকন মিয়ার ছেলে মোঃ সৌরভ (১৯)। তাদের  বর্তমান ঠিকানাঃ বাসা নং-৬০, জল্লারপাড়, থানা-কোতায়ালী, সিলেট প্রকাশ।

সিলেট হতে আসা ২ ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জানায়, তারা Team Sylhetনামীয় হ্যাকার গ্রুপের সক্রিয় সদস্য এবং অতিসম্প্রতি চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, জায়েদ খাঁন, রিয়াজ, শাহনুর, আঁচল, রেসি, কেয়া, মাহি, বিপাশা বেশ ক’জন নামী দামী শিল্পীর ফেসবুক আইডি হ্যাক করেছে। সে সাথে তারা প্রতিনিয়ত সাধারণ ফেসবুক ব্যবহারকারীদের আইডি হ্যাক করে থাকে। হ্যাক করা আইডি ফেরত প্রদানে তারা ৫০ হাজার থেকে ১ লাখ টাকা পর্যন্ত হাতিয়ে নেয়। ধৃত আসামীরা জানায়, হ্যাকিং করে প্রতি মাসে তারা প্রত্যেকে ১ থেকে দেড় লাখ টাকা আয় করে থাকে। সাক্ষীদের সম্মুখে দেহ তল্লাশী করে ফেসবুক হ্যাকিং এ ব্যবহৃত ৪ টি মোবাইল, ১ টি ল্যাপটপ, বিভিন্ন কোম্পানীর ২০ টি সিম কার্ড, ঘওউ প্রস্তুতের এ্যাপস্, যে সকল বিকাশ হিসাবে টাকা গ্রহণ করা হয় সেসব সিম জব্দ ও মিশা সওদাগর, জায়েদ খাঁন, রিয়াজ, শাহনুর, আঁচল, রেসি, কেয়া, মাহি, বিপাশা সহ বিভিন্ন শিল্পী কলা-কুশলী, অভিনেতা-অভিনেত্রীদের ফেসবুক আইডি হ্যাক করা সংক্রান্ত আলামত উদ্ধার করা হয়।

ধৃত আসামীদের অপরাধ ডিজিটাল নিরাপত্তা আইনে শাস্তিযোগ্য বিধায় তাদের সহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে তেঁজগাও থানায় সোপর্দ করা হয়েছে।

 

For Advertisement:
01921400867
01981617415

সংবাদচর্চায় প্রকাশিত/প্রচারিত সংবাদ, ছবি, ভিডিও, তথ্য কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।