আজ বৃহস্পতিবার, ৯ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

ওদিকের পাল্লা ভারী হচ্ছে

বিশেষ প্রতিবেদক :

নারায়ণগঞ্জ জেলায় পরিবর্তনের দিকে রাজনৈতিক প্রেক্ষাপট। যেখানে এখন আওয়ামীলীগ এর নেতাকর্মীরা দুটি অংশে বিভক্ত। যার একটি অংশে শামীম ওসমান ও অন্য অংশে চুনকা কন্যা সেলিনা হায়াৎ আইভী। তবে শামীম ওসমান বলয়কে নারায়ণগঞ্জ আওয়ামীলীগের বড় শক্তি বলা হলেও তারা এখন অনেকটাই কোনঠাসা হয়ে পড়েছে। বিশেষ করে দিন যতই যাচ্ছে কর্মীসর্মথক হারাচ্ছে সাংসদ শামীম ওসমান বলয়ে। শক্তিশালী হচ্ছে দক্ষিণের পাল্লা।

অপরদিকে দিন দিন জনপ্রিয়তা ও কর্মীসমর্থকদের দিক দিয়ে পাল্লা ভারি হতে চলেছে চুনকা কন্যা নাসিক মেয়র সেলিনা হায়াত আইভী বলয়ে। যে অংশের নেতৃত্বে রয়েছে বন্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজীসহ জেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগসহ অসংখ্য মেধাবী প্রবীণ নেতাকর্মীরা।
এদিকে শামীম ওসমান অংশের নেতৃত্বে রয়েছে বিলুপ্ত হওয়া মহানগর আওয়ামীলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছা সেবকলীগের গুটি কয়েক নেতাকর্মী। যারা এখন অনেকটাই ব্যাকফুটে। আবার অনেকেই প্রতিবাদী হয়ে চুনকা কন্যার সাথে যুক্ত রয়েছেন।

এছাড়া জেলা ও মহানগর আওয়ামীলীগের মধ্যে গ্রুপিং থাকলেও তারা কেন্দ্রের সিদ্ধান্ত মেনে চলে। আর যার ফলাফল এবারের নাসিক নির্বাচনে নানা বিরোধ থাকলেও নৌকার পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করেছেন নারায়ণগঞ্জ আওয়ামীলীগের নেতৃবৃন্দ। আওয়ামীলীগের ত্যাগী নেতাদের ত্যাগের কারণেই এবারো সেলিনা হায়াৎ আইভী নিরঙ্কুশ বিজয় লাভ করেছে। তাই ত্যাগীদের মূল্যায়ণ করতে ভুল করেন না মেয়র আইভী। সেদিক থেকেই কর্মীসমর্থকদের দিয়ে জনপ্রিয়তা পেয়েছেন তিনি।

সূত্রে জানা গেছে, শামীম ওসমান বলয়ে কর্মীসমর্থক দেখা গেলেও তাদের মধ্যে অনেকেই রয়েছে ব্যক্তি স্বার্থ হাসিলের ব্যস্ততায়। তাদের মধ্যেই কেউ কেউ রয়েছে নিজ নিজ জনপ্রতিনিধিত্ব আর চেয়ার বাচাঁনোর চিন্তায়। আর কেউ কেউ রয়েছে বিভিন্ন শিল্প এলাকা সহ নিজ এলাকায় প্রভাব বিস্তার করার প্রত্যাশায়। তাছাড়া শামীম বলয়ের অনেক সাচ্চা কর্মী হারানোর মূল কারণই হচ্ছে, ত্যাগীদের মূল্যায়ন করা হয়না। এমনকি অনেক অসুস্থ, অসচ্ছল নেতাকর্মীদের খোঁজও নেন না তিনি।
দক্ষিণে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, মহানগর আওয়ামী লীগের সাবেক কমিটির সভাপতি আনোয়ার হোসেন, শ্রমিক নেতা কাউসার আহম্মেদ পলাশ রয়েছেন। এছাড়া শামীম ওসমান বলয়ের এড. আনিসুর রহমান দিপু তিনিও এখন আইভী বলয়ে রয়েছেন। তাছাড়া অনেকেই এখন আত্মগোপন থেকেও এ বলয়ের সাথেই যুক্ত রয়েছেন। কারণ বিপদে আপদে সবসময়ই মেয়র আইভী তিনি তার কর্মীসর্মথকদের সঙ্গ ছাড়েন না।

স্পন্সরেড আর্টিকেলঃ